Featuredসিলেট থেকে

বাগিরঘাট উচ্চ বিদ্যালয় থেকে গোলাপগঞ্জ উপজেলা এডুকেশন ট্রাষ্ট ইউকে’র নামফলক চুরি

নিউজ ডেস্ক: গোলাপগঞ্জের বুধবারীবাজার ইউনিয়নের বাগিরঘাট উচ্চ বিদ্যালয় থেকে গোলাপগঞ্জ উপজেলা এডুকেশন ট্রাষ্ট ইউকে’র অনুদানকৃত একটি হলের নামফলক চুরি করে নিয়ে গেছে দুষ্কৃতীকারী চক্র। এ ঘটনার পর সোমবার বাগিরঘাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মতিউর রহমান ভূজ্ঞা গোলাপগঞ্জ মডেল থানায় একটি সাধারণ ডায়েরি ( জিডি নং-১৬৫২) করেছেন।

সাধারণ ডায়েরি সূত্রে জানা যায়, গত কয়েকদিন ধরে একটি দুষ্কৃতীকারী চক্র বিদ্যালয়ের আসবাবপত্র চুরি করে নিয়ে যাচ্ছে। গত ২৪ অক্টোবর রাতে এই চক্রটি বিদ্যালয়ের পূর্বে পাশে গোলাপগঞ্জ উপজেলা এডুকেশন ট্রাষ্ট ইউকে কর্তৃক নির্মিত ভবণের দেয়ালে থাকা নাম ফলক নিয়ে যায়।

জানা যায়, ২০১৬ সালে বাঘিরঘাট উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটি বসে বিদ্যালয়ের একটি হল নির্মাণের জন্য গোলাপগঞ্জ উপজেলা এডুকেশন ট্রাষ্ট ইউকে’র বরাবর আবেদন করেন। এই আবেদনের পরিপ্রেক্ষিতে তখন গোলাপগঞ্জ উপজেলা এডুকেশন ট্রাষ্ট ইউকে এই বিদ্যালয়ে তিন লক্ষ টাকা প্রদান করেন এবং প্রতিশ্রুতি দেন যে হলটি সম্পূর্ণ করতে বাকি টাকাও শীঘ্রই দেওয়া হবে। তাদের দেওয়া তিন লক্ষ টাকা দিয়ে বিদ্যালয়ের হলটির এক পঞ্চমাংশ কাজ সম্পন্ন করা হয়। বাকি কাজ সম্পন্ন করতে টাকার জন্য যোগাযোগ করা হলে তাদের কাছ থেকে বিদ্যালয় কর্তৃপক্ষ কোন ধরনের সাড়া পায়নি। এই কমিটির মেয়াদ উত্তীর্ণ হলে পরিচালনা কমিটি নব গঠিত কমিটির কাছে বার বার হলটি সম্পূর্ণ করার আবেদন করেন।

পরিচালনা কমিটির আবেদনের প্রেক্ষিতে ট্রাস্টের সভাপতি আলতাফ হোসেন বাইছ, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান রুহুল ও কোষাধ্যক্ষ জবরুল ইসলাম লনি ২০২০ সালের মার্চ মাসে বিদ্যালয় পরিদর্শনে আসেন এবং হলটি সম্পূর্ণ নির্মাণের আশ্বাস দেন।

সংগঠনের সভাপতি আলতাফ হোসেন বাইছ এর সার্বিক তথ্যবধানে ট্রাষ্ট ও সভাপতির ব্যাক্তিগত অনুদান মিলে সর্বমোট প্রায় ১০ লক্ষ ৬০ হাজার টাকা ব্যয়ে গত সেপ্টেম্বর মাসে হলটির কাজ সম্পূর্ণ হয়। তারপর বিদ্যালয় পরিচালনা কমিটি বসে রেজুলেশনের মাধ্যমে গোলাপগঞ্জ উপজেলা এডুকেশন ট্রাষ্ট ইউকে’র কাছে লিখিত অনুরোধ জানান যে, ভবনে নাম ফলকে কি নামকরণ হবে তা কমিটির রেজুলেশন আকারে আমাদেরকে অবগত করার জন্য।

গত ১৩ অক্টোবর ২০২০ গোলাপগঞ্জ উপজেলা এডুকেশন ট্রাষ্ট ইউকে’র ইসি কমিটির সভার মাধ্যমে রেজুলেশন করে বিদ্যালয়ের পরিচালনা কমিটিকে জানানো হয় যে নাম ফলকে (গোলাপগঞ্জ উপজেলা এডুকেশন ট্রাস্ট হল GUET HALL. দাতা: গোলাপগঞ্জ উপজেলা এডুকেশন ট্রাষ্ট যুক্তরাজ্য। প্রকল্প বাস্তবায়নে: কার্যনির্বাহী কমিটি (২০১৮-২০২০) গোলাপগঞ্জ উপজেলা এডুকেশন ট্রাষ্ট ইউকে। সভাপতি: আলতাফ হোসেন বাইছ, সাধারণ সম্পাদক: মোস্তাফিজুর রহমান রুহুল, কোষাধ্যক্ষ: জবরুল ইসলাম লনি) এভাবে দেওয়ার জন্য বলা হয়।

বিদ্যালয় পরিচালনা কমিটি গোলাপগঞ্জ উপজেলা এডুকেশন ট্রাস্টের ইসি কমিটির সিদ্ধান্ত মোতাবেক গত ২৪ অক্টোবর তারিখে নাম ফলক ট্রাস্টের দানকৃত হলে স্থাপন করেন। এই নামফলকটি একটি দুষ্কৃতীকারী চক্র তুলে নিয়ে যায়। এমন ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান সংগঠনটির নেতাকর্মী সহ যুক্তরাজ্যে বসবাসরত কমিউনিটির নেতৃবৃন্দ।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close