Featuredযুক্তরাষ্ট্র জুড়ে

একজন উদিয়মান বাঙালির জো বাইডেনের মন্ত্রীসভায় অন্তর্ভুক্তির সম্ভাবনা

শীর্ষবিন্দু নিউজ, ওয়াশিংটন ডিসি: সবকিছু ঠিকঠাক থাকলে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের মন্ত্রিসভায় এক বাঙালির অন্তর্ভুক্তির সম্ভাবনা প্রবল। বাইডেন ক্যাবিনেটে সেক্রেটারি অফ এনার্জি হতে পারেন অরুন মজুমদার।

দীর্ঘদিন আমেরিকা প্রবাসী হওয়ায় তিনি এখন ইন্দো-আমেরিকান। কিন্তু নাম এবং পদবি বলে দেয় যে তিনি খাঁটি বাঙালি। এর আগেও বারাক ওবামার আমলে তিনি দুহাজার এগারো থেকে বারো সালে মার্কিন শক্তি বা এনার্জি বিভাগের আন্ডার সেক্রেটারি ছিলেন।

বর্তমানে অরুন মজুমদার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয় এর জে  প্রিকোর্ট অধ্যাপক। তিনি আদতে একজন মেটেরিয়াল সায়েন্টিস্ট, ইঞ্জিনিয়ার ও অধ্যাপক। আদত নাম অরুনাভ মজুমদার কিন্তু অরুন মজুমদার নামেই পরিচিত। মুম্বাইয়ের ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি থেকে স্নাতক হয়ে অরুন বাবু আমেরিকায় পাড়ি দেন।

ইউনিভার্সিটি অফ ক্যালিফোর্নিয়া থেকে এম এস ও পি এইচ ডি করেন। এরপর তাঁকে আর পিছন ফিরে তাকাতে হয়নি। বরাবরই ডেমোক্রাটদের সমর্থন করেছেন তিনি। এবার বাইডেনের প্রচারে তিনি সক্রিয় অংশ নেন, মার্কিন মন্ত্রিসভায় অরুন মজুমদার অন্তর্ভুক্ত হলে তা হবে ইতিহাসে প্রথম বাঙালির আমেরিকার মন্ত্রী হওয়া।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close