আজ বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১
শীর্ষ খবর
Logo বৃটেনে ছলনার বেড়াজালে আটকা পড়া এক বাংলাদেশি Logo ডায়াবেটিস রোগীদের টিকা নিতে আহ্বান জানিয়েছে বৃটিশ ডায়াবেটিক এসোসিয়েশন Logo করোনায় মারা যাওয়াদের কথা বলতে গিয়ে বেদনায় কুঁকড়ে গেলেন বৃটিশ প্রধানমন্ত্রী Logo দেশে প্রথম দিন করোনা টিকা নিলেন ২৬ জন Logo কাঁদছে বৃটেন: করোনায় মৃত্যু ১ লাখ ছাড়িয়েছে Logo ফেনগ্রাম সমাজ কল্যাণ সংস্থা ইউকের ভার্চুয়াল দোয়া মাহফিল ও আলোচনা সভা Logo যুক্তরাজ্যে পূর্বাচল-দ্য ইস্টার্ন স্কাই এর কার্যকরী কমিটির বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন Logo পিরিয়ডের সময়ের শারীরিক সম্পর্ক নিয়ে নতুন গবেষণা Logo পবিত্র কাবা শরিফের ওপরে দেখা যাবে পূর্ণিমার চাঁদ Logo সিলেটের খাদিম পাড়া হাসপাতালে যুক্তরাজ্য প্রবাসীদের সাথে গরু ছাগলের মতো আচরন করার অভিযোগ

শামীমাকে নিয়ে ফের সংসার শুরু করতে চান আইএস জঙ্গি স্বামী

প্রকাশ কাল: রবিবার, ২২ নভেম্বর, ২০২০, ৭:২১ অপরাহ্ন

শীর্ষবিন্দু আর্ন্তজাতিক নিউজ: আইএস বধু বলে খ্যাত শামীমা বেগমের জঙ্গি স্বামীর নাম ইয়াগো রিডজিক। বর্তমানে সিরিয়ার একটি কারাগারে বন্দি রয়েছেন নেদারল্যান্ডের নাগরিক রিডজিক। অন্যদিকে শামীমা বৃটিশ নাগরিক। সিএনএন ও জি নিউজ

ব্রিটিশ ডকুমেন্টরি নির্মাতা অ্যালান ডানকানকে দেওয়া একটি সাক্ষাৎকারে রিডজিক বলেন, আমার স্ত্রীর সঙ্গে যে কোনো জায়গাই হবে আমার বাড়ি। আমি চাই আবার সংসার শুরু করতে।

পূর্ব লন্ডনের বেথনাল গ্রিন এলাকার বাসিন্দা কিশোরী শামীমা বেগম ২০১৫ সালের ১৭ ফেব্রুয়ারি লন্ডনের গেটউইক এয়ারপোর্ট দিয়ে ইস্তাম্বুল তুরস্ক হয়ে সিরিয়ায় আইএসে যোগ দেন। পরে ইয়াগো রিডজিক নামক এক আইএস জঙ্গিকে বিয়ে করেন। ২০১৭ সালের জানুয়ারিতে সিরিয়ার ক্যাম্পে মানবেতর জীবন যাপনে শামীমার এক বছর বয়সী কন্যা ও তিন মাসের পুত্র সন্তান মারা যায়।

মানবেতর জীবন থেকে মুক্তির জন্য ব্রিটেনে ফিরে আসার ইচ্ছা প্রকাশ করেন শামীমা বেগম। যুক্তরাজ্যে ফেরার জন্য বর্তমানে ব্রিটিশ আদালতে আইনি লড়াই যাচ্ছেন শামীমা। চলতি মাসে যুক্তরাজ্যে শামীমার নাগরিকত্ব মামলার শুনানি হওয়ার কথা রয়েছে।


এই বিভাগের আরও সংবাদ

পুরাতন সংবাদ

  • নামাজের সময়সূচি
  • বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১
  • সূর্যোদয় :- ৫:১০ সূর্যাস্ত :- ৬:৪৯
    নাম সময়
    ফজর ৪:১৫
    যোহর ১২:১০
    আছর ৪:৫০
    মাগরিব ৬:৪৫
    এশা ৮:১৫