আজ বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১
শীর্ষ খবর
Logo বৃটেনে ছলনার বেড়াজালে আটকা পড়া এক বাংলাদেশি Logo ডায়াবেটিস রোগীদের টিকা নিতে আহ্বান জানিয়েছে বৃটিশ ডায়াবেটিক এসোসিয়েশন Logo করোনায় মারা যাওয়াদের কথা বলতে গিয়ে বেদনায় কুঁকড়ে গেলেন বৃটিশ প্রধানমন্ত্রী Logo দেশে প্রথম দিন করোনা টিকা নিলেন ২৬ জন Logo কাঁদছে বৃটেন: করোনায় মৃত্যু ১ লাখ ছাড়িয়েছে Logo ফেনগ্রাম সমাজ কল্যাণ সংস্থা ইউকের ভার্চুয়াল দোয়া মাহফিল ও আলোচনা সভা Logo যুক্তরাজ্যে পূর্বাচল-দ্য ইস্টার্ন স্কাই এর কার্যকরী কমিটির বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন Logo পিরিয়ডের সময়ের শারীরিক সম্পর্ক নিয়ে নতুন গবেষণা Logo পবিত্র কাবা শরিফের ওপরে দেখা যাবে পূর্ণিমার চাঁদ Logo সিলেটের খাদিম পাড়া হাসপাতালে যুক্তরাজ্য প্রবাসীদের সাথে গরু ছাগলের মতো আচরন করার অভিযোগ

ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী বললেন ‘ইনশা আল্লাহ’

প্রকাশ কাল: মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০, ১০:২৭ অপরাহ্ন

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন: যুক্তরাজ্যে স্বাভাবিক কার্যক্রম আসছে বড়দিনের সময় অব্যাহত থাকবে কি না তা নিয়ে এখনও চিন্তিত দেশটির মানুষ। তবে বড়দিনের ঐতিহ্যবাহী ক্যারোল কনসার্ট ঠিকই অনুষ্ঠিত হতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন সিনিয়র একজন ব্রিটিশ মন্ত্রী।-আরব নিউজ।

ঐতিহ্যবাহী ক্যারোল কনসার্ট হবে কিনা এমন প্রশ্নের জবাবে এলবিসি রেডিওকে দেয়া এক সাক্ষাৎকারে স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক বলেন, ‘ইনশাআল্লাহ তবে তিনি বিষয়ে সরকারের বিস্তারিত কোনও পরিকল্পনার ব্যাপারে কিছু জানাননি।

একজন টুইটার ব্যবহারকারী বলেছেন, বড়দিনে ক্যারোল কনসার্টের ব্যাপারে প্রশ্ন করা হলে ম্যাট হ্যানককইনশাআল্লাহ’ বলে কেন জবাব দিলের কেউ আমাকে বলতে পারেন?

আরেকজন টুইটার ব্যবহারকারী লিখেছেন, অনেক সময় কাউকে না চটিয়ে কোনও প্রস্তাব প্রত্যাখ্যানে এই ফ্রেজ ব্যবহার করা হয়। তবে আরেকজন টুইট করেইনশাআল্লাহব্যবহার করায় ক্ষোভ প্রকাশ করেছেন। ওই টুইটার ব্যবহারকারী লিখেন, তিনি এই শব্দ নিয়ে ঠাট্টা করছেন?

চলতি বছরের শুরুর দিকে ঈদুল আজহার ঠিক আগে আগে হঠাৎ করে দেশজুড়ে লকডাউন ঘোষণা করেন হ্যানকক। এরপর দেশটির মুসলিম কমিউনিটির ব্যাপক সমালোচনার মুখে পড়েন তিনি। এই মুহুর্তে যুক্তরাজ্যে দেশব্যাপী লকডাউন চলছে, যা ২ ডিসেম্বর পর্যন্ত কার্যকর থাকবে।

প্রসঙ্গত: মার্কিন নির্বাচনে জয়ী জো বাইডেনও নির্বাচনী এক বিতর্কের সময় ‘ইনশাআল্লাহ’ শব্দ ব্যবহার করে খবরের শিরোনাম হন। বিতর্কের সঞ্চালক ক্রিস ওয়ালেস প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আয়কর রিটার্নের তথ্য প্রকাশের জন্য নির্দিষ্ট সময়সীমা ঘোষণার জন্য চাপ দেন।

জবাবে ট্রাম্প বলেন, আপনি এটা দেখতে পাবেন। বাইডেন তখন জানতে চান, কখন? ইনশাআল্লাহ? হ্যানককের এমন জবাবে নেটিজেনরা হতবুদ্ধ হয়ে গেছে। কেউ কেউ ‘ইনশাআল্লাহ’ ব্যবহারেরও সমালোচনা করেছেন।


এই বিভাগের আরও সংবাদ

পুরাতন সংবাদ

  • নামাজের সময়সূচি
  • বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১
  • সূর্যোদয় :- ৫:১০ সূর্যাস্ত :- ৬:৪৯
    নাম সময়
    ফজর ৪:১৫
    যোহর ১২:১০
    আছর ৪:৫০
    মাগরিব ৬:৪৫
    এশা ৮:১৫