আজ বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১
শীর্ষ খবর
Logo বৃটেনে ছলনার বেড়াজালে আটকা পড়া এক বাংলাদেশি Logo ডায়াবেটিস রোগীদের টিকা নিতে আহ্বান জানিয়েছে বৃটিশ ডায়াবেটিক এসোসিয়েশন Logo করোনায় মারা যাওয়াদের কথা বলতে গিয়ে বেদনায় কুঁকড়ে গেলেন বৃটিশ প্রধানমন্ত্রী Logo দেশে প্রথম দিন করোনা টিকা নিলেন ২৬ জন Logo কাঁদছে বৃটেন: করোনায় মৃত্যু ১ লাখ ছাড়িয়েছে Logo ফেনগ্রাম সমাজ কল্যাণ সংস্থা ইউকের ভার্চুয়াল দোয়া মাহফিল ও আলোচনা সভা Logo যুক্তরাজ্যে পূর্বাচল-দ্য ইস্টার্ন স্কাই এর কার্যকরী কমিটির বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন Logo পিরিয়ডের সময়ের শারীরিক সম্পর্ক নিয়ে নতুন গবেষণা Logo পবিত্র কাবা শরিফের ওপরে দেখা যাবে পূর্ণিমার চাঁদ Logo সিলেটের খাদিম পাড়া হাসপাতালে যুক্তরাজ্য প্রবাসীদের সাথে গরু ছাগলের মতো আচরন করার অভিযোগ

ইউরোপে করোনা: অন্য ধর্মীয় উৎসবকে প্রাধান্য না দিলেও বড়দিনকে সর্বোচ্চ গুরুত্ব

প্রকাশ কাল: বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০, ৪:৩৪ অপরাহ্ন

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন: কোনও উৎসবমুখর বছর ছিলো না ২০২০ সাল। তবে ইউরোপের অনেক দেশই শুধু বড়দিন পালনের জন্য লকডাউন শিথিল করার সিদ্ধান্ত নিয়েছে। ডেইলি মেইল, সিএনএন, ফ্রান্স ২৪, ডয়েচে ভেলে।

অথচ অন্যান্য ধর্মীয় উৎসব যেমন রস হাসানাহ, দুটি ইদ পালন হয়নি। কিছু কিছু ক্ষেত্রে এসব পালনে রীতিমতো কড়াকড়ি ছিলো। মঙ্গলবার যুক্তরাজ্য সরকার ৫ দিনের জন্য করোনাভাইরাস লকডাউন শিথিল করার একটি পরিকল্পনা পেশ করে। ২৩ থেকে ২৭ ডিসেম্বর ৩টি বাড়ি একত্রিত হয়ে বড়দিন পালন করতে পারবে।

ফলে পরিবার ও বন্ধুরা আবারও এক হতে পারবে। ইদুল আজহা আর রস হাসানার সময় দেশটিতে জাতীয় লকডাউন ছিলো না। তবুও মুসলিম আর ইহুদীদের প্রধান ধর্মীয় উৎসব পালিত হয়নি।

ইতালি জানিয়েছে, বড় ক্রিসমাস পার্টির প্রতি তাদের সমর্থন নেই। তবে ছোট পরিসরে পার্টি করার অনুমতি দেয়া হবে। আইরিশ সরকার বড়দিনের জন্য দুই সপ্তাহ লকডাউন শিথির করতে যাচ্ছে। অবশ্য জার্মানি বলছে, তাদের সরকার, বড়দিন পালনের অনুমতি দিতে আগ্রহী নয়।

ফ্রান্সে অক্টোবর থেকে অপ্রয়োজনীয় জিনিসের দোকান বন্ধ রয়েছে। কিন্তু দেশটির প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রো একটি ডিক্রি জারি করে ক্রিসমাস ট্রি বিক্রির অনুমোদন দিয়েছেন। জানা গেছে পরিবারের সঙ্গে বড়দিন পালন করার জন্য সেদেশেও লকডাউন শিথিলের পরিকল্পনা চলছে।


এই বিভাগের আরও সংবাদ

পুরাতন সংবাদ

  • নামাজের সময়সূচি
  • বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১
  • সূর্যোদয় :- ৫:১০ সূর্যাস্ত :- ৬:৪৯
    নাম সময়
    ফজর ৪:১৫
    যোহর ১২:১০
    আছর ৪:৫০
    মাগরিব ৬:৪৫
    এশা ৮:১৫