রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০৫:১০ পূর্বাহ্ন

রাজনীতিতে নামছেন ইভানকা, লিখবেন বই

শীর্ষবিন্দু ডেস্ক / ১ বার পড়া হয়েছে
প্রকাশ কাল : রবিবার, ২৭ ডিসেম্বর, ২০২০, ৮:০২ অপরাহ্ন

শীর্ষবিন্দু নিউজ, ওয়াশিংটন ডিসি: হোয়াইট হাউজের দিনলিপি নিয়ে একটি বই লেখার পকিল্পনা করছেন হোয়াইট হাউজে প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের উপদেষ্টা তারই কন্যা ইভানকা ট্রাম্প। পাশাপাশি ফ্লোরিডা থেকে নিজের মতো করে রাজনৈতিক ক্যারিয়ার শুরু করতে চান। এ খবর দিয়েছে লন্ডনের অনলাইন ডেইলি মেইল।

এতে বলা হয়, ইভানকা ফার্স্ট ডটার হিসেবে হোয়াইট হাউজে যেসব ঘটনা প্রত্যক্ষ করেছেন তা গত চার বছর আলাদা করে নোট রেখেছেন। এ নিয়ে নিউ ইয়র্ক পোস্টে একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছে। এতে বলা হয়েছে, হোয়াইট হাউজের ওয়েস্ট উইংয়ে থাকার সময় যেসব নোট রেখেছেন ইভানকা তা দিয়ে তিনি বই লিখতে পারেন।

যদি তিনি তা লেখেন, তাহলে তা হবে তার তৃতীয় বই। এর আগে ২০০৯ সালে তিনি লিখেছেন ‘দ্য ট্রাম্প কার্ড’ এবং ২০১৭ সালে লিখেছেন, ‘ওমেন হু ওয়ার্ক’। এ বিষয়ে সূত্র বলেছেন, তৃতীয় বইটি লেখার প্রতি খুব বেশি আগ্রহ রয়েছে ইভানকার।

কারণ, এতে অনেক ইস্যু রেকর্ড আকারে উপস্থাপন করতে চান তিনি। এমনকি সমালোচকদের জবাব দিতে চান। গুজব রয়েছে তার দক্ষতায় ঘাটতি আছে। তাই তাকে একপেশে করে রেখেছিলেন ট্রাম্প। এ ছাড়া ফার্স্টলেডি ও তার সৎমা মেলানিয়া ট্রাম্পের সঙ্গে তার উত্তেজনাকর অবস্থা থাকার কথাও শোনা গেছে। এসব বিষয়ে জবাব দিতে পারেন তিনি।

এ ছাড়া তিনি এতে নারীদের বিভিন্ন ইস্যুতে গুরুত্বপূর্ণ তথ্য তুলে ধরতে পারেন। উদার মিডিয়া, ডেমোক্রেট রাজনীতিকরা এবং নিউ ইয়র্কের এটর্নি জেনারেল তার জীবন ও ব্যবসাকে টার্গেট করেছেন বলে দাবি ইভানকার। তিনি এসব বিষয়ও তুলে ধরতে পারেন বইয়ে।

নভেম্বরে রিপোর্ট প্রকাশিত হয় যে, কয়েক লাখ ডলারের কনসালটিং ফি দেয়া হয়েছে। এ জন্য প্রেসিডেন্ট ট্রাম্প এবং ট্রাম্প অর্গানাইজেশনের বিরুদ্ধে দুটি প্রতারণার অভিযোগে তদন্ত করছিল নিউ ইয়র্ক রাজ্য।

অভিযোগ আছে, এসব কনসালটেশন ফি’র অনেকটাই দেয়া হয়েছে ইভানকাকে। এমন অভিযোগকে এক টুইটে স্রেফ হয়রানি বলে মন্তব্য করেছেন ইভানকা। তিনি একে শতভাগ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে মন্তব্য করেছেন।

উল্লেখ্য, ইভানকা ও তার স্বামী জারেড কুশনার মিয়ামিতে ৩ কোটি ডলারের ইন্ডিয়ান ক্রিক আইল্যান্ড কিনেছেন বলে নিউ ইয়র্ক পোস্ট রিপোর্ট করে ডিসেম্বরের শুরুতে। বেসরকারি এই দ্বীপটি সেলিব্রেটিদের জন্য একটি জনপ্রিয় স্থান। সেখানে বসবাস করছেন ২৯ জন অধিবাসী। এ বিষয়ে তদন্ত করছে পুলিশ।

এই দ্বীপটি ফ্লোরিডার অন্তর্ভুক্ত। বলা হচ্ছে, রাজনীতির মাঠে নামে নিজের দখল রাখার জন্যই তিনি ওই দ্বীপ কিনেছেন। একটি সূত্র সিএনএনকে বলেছেন, অবশ্যই রাজনৈতিক উচ্চাকাঙ্খা রয়েছে ইভানকার। এতে কোনই সন্দেহ নেই।

উল্লেখ্য, ট্রাম্পের ক্ষমতার মেয়াদ শেষ হচ্ছে ২০ শে জানুয়ারি। ট্রাম্প প্রশাসন যখন শেষ হয়ে যাবে তখন ফ্লোরিডা থেকে রাজনীতিতে নামার পরিকল্পনা করছেন ইভানকা।


এই বিভাগের আরও সংবাদ
  • নামাজের সময়সূচি
  • রবিবার, ১৭ জানুয়ারী ২০২১
  • সূর্যোদয় :- ৫:১০ সূর্যাস্ত :- ৬:৪৯
    নাম সময়
    ফজর ৪:১৫
    যোহর ১২:১০
    আছর ৪:৫০
    মাগরিব ৬:৪৫
    এশা ৮:১৫
    পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ