শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৯:৪৩

ফেব্রুয়ারিতে হংকং যেতে আগ্রহীদের নিবন্ধন

ফেব্রুয়ারিতে হংকং যেতে আগ্রহীদের নিবন্ধন

মঙ্গলবার বিকেলে রাজধানীর ইস্কাটনে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ে হংকংয়ের অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ অ্যামপ্লয়মেন্ট এজেন্সির (এওবিইএ) প্রতিনিধিদের সঙ্গে বৈঠক শেষে প্রবাসী কল্যাণ মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন সাংবাদিকদের জানান, ফেব্রুয়ারির শেষ নাগাদ হংকংয়ে নারী শ্রমিক পাঠানোর অনলাইন নিবন্ধন শুরু হবে। মঙ্গলবার বিকেলে হংকং রিক্রুটিং এজেন্সির ১৪ সদস্যের প্রতিনিধি মন্ত্রনালয়ে এলে প্রতিনিধি দলের সঙ্গে মন্ত্রীর এই বৈঠক অনুষ্টিত হয়।

সভা শেষে মন্ত্রী উপস্থিত সাংবাদিকদের বলেন, হংকংয়ের এই গ্রুপটি আগামী ছয় মাসে ১৫ থেকে ২০ হাজার নারীকে গৃহকর্মী হিসেবে নিয়োগ করবে। আরো তিনটি গ্রুপ সমসংখ্যক শ্রমিক নিলে আগামী ৬ মাসে প্রায় ৬০ থেকে ৮০ হাজার নারী শ্রমিক হংকংয়ে নিয়োগ পাবেন। এজন্য সরকারি খরচে নির্বাচিত নারী কর্মীদের দুই মাসের ট্রেনিং দেয়া হবে। এ কাজের বিনিময়ে হংকং যেতে তাদের কোনো টাকা দেয়া লাগবে না। ঠিক মালয়শিয়ার মতোই অনলাইনে নিবন্ধন করে এসব নারী শ্রমিক পাঠানো হবে।

তিনি জানান, শ্রমিকদের বেতন সর্বনিম্ন ৪৯০ ইউএস ডলার (বাংলাদেশি প্রায় ৪০ হাজার টাকা প্রায়) হবে। হংকং যাওয়ার বিমান ভাড়ার আনুমানিক ৪০ হাজার টাকা নিজে পরিশোধ করতে পারবেন বা শ্রমিক চাইলে পরবর্তীতে তা বেতন থেকে কিস্তিতে কেটে নেয়া হবে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
All rights reserved © shirshobindu.com 2012-2024