শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৬:৩৭

লন্ডন থেকে আইএসে যোগ দিতে যাওয়া চার সন্তান সহ জাহেরা তারিক তুরস্কে আটক

লন্ডন থেকে আইএসে যোগ দিতে যাওয়া চার সন্তান সহ জাহেরা তারিক তুরস্কে আটক

/ ৯০২৯
প্রকাশ কাল: বুধবার, ২ সেপ্টেম্বর, ২০১৫

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: লন্ডন থেকে আইএসে যোগ দিতে যাওয়া চার সন্তান সহ জাহেরা তারিক তুরস্কে গ্রেফতার করতে সক্ষম হয়েছে টার্কিশ ইমিগ্রেশন পুলিশ। লন্ডন মেট্রপলিটন পুলিশ লন্ডনের সিটি এয়ারপোর্টে সিসিটিভি ফুটেজে কনফার্ম হওয়ার পরেই টার্কিশ কতুপক্ষকে আবেদন জানিয়েছিলো সহযোগীতা করার জন্য এই পরিবারকে সিরিয়া যেতে ফিরিয়ে আনার জন্য।

সপ্তাহের শুরুতে সারা বিশ্বের মিডিয়ায় আলোড়ন সৃষ্টি কারী চার সন্তান সহ জাহেরা তারিক নামের মহিলা- যিনি ব্রিটেন ত্যাগ করেছিলেন, সন্দেহের তীর ছিলো তিনি সন্তানদের নিয়ে সিরিয়া যাচ্ছেন, সেই নারী সন্তান সহ তুরস্কের পুলিশ ইমিগ্রেশনে তাকে গ্রেপ্তার করেছে। আজ মেট্রোপলিটন কাউন্টার টেরোরিজম ইউনিট তুরস্ক পুলিশের উদ্ধৃতি দিয়ে এই সংবাদের নিশ্চিত করেছেন।

মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট এর কমান্ডার রিচার্ড ওয়াল্টন আজ বলেছেন, আমরা জনগণকে, মিডিয়া সহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাই আমাদের আবেদনে সাড়া দিয়ে সহযোগীতা করার জন্যে এই পরিবারটির অবস্থান বা গন্তব্য সনাক্তের জন্যে।

তিনি আরো বলেন, আমরা গভীরভাবে উদ্বিগ্ন ছিলাম এই মহিলা হয়তো সন্তানদের নিয়ে সিরিয়ায় গমণ করার জন্য রওয়ানা হয়েছিলেন, যা বর্তমানে তুরস্কের আটক আছেন এবং মহিলা সহ সন্তান সকলেই নিরাপদ ও সুস্থ্য আছেন। আমরা সেই সাথে নেদারল্যান্ডস এবং তুরস্কের পুলিশের কাউন্টারপার্টদের ধন্যবাদ জানাই যারা আমাদেরকে সহযোগীতা করেছেন। আটককৃতদের লন্ডনে ফিরিয়ে আনতে তারা কাজ করছেন বলে জানান।




Comments are closed.



পুরানো সংবাদ সংগ্রহ

All rights reserved © shirshobindu.com 2022