শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ০৭:৫২

লিডিং ইউনিভার্সিটি থেকে পাইলটিয়ান রাজন দাসকে বেআইনি বরখাস্তের প্রতিবাদে লন্ডনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

লিডিং ইউনিভার্সিটি থেকে পাইলটিয়ান রাজন দাসকে বেআইনি বরখাস্তের প্রতিবাদে লন্ডনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

পাইলটিয়ান এ্যালামনাই ইউকের উদ্যোগে ২৪ অক্টোবর মঙ্গলবার দুপুরে পূর্ব লন্ডনের আলতাব আলী পার্কের শহীদ মিনারে লিডিং ইউনিভার্সিটির সহযোগী অধ্যাপক স্থপতি, সিলেটের কৃতি সন্তান, পাইলটিয়ান রাজন দাসকে বেআইনি বরখাস্তের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন পাইলটিয়ান মুবিন ইসলাম। সভা পরিচালনার করেন রাজন দাসের সহপাঠী, পাইলটিয়ান সনজিৎ দাস।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- লন্ডন বাংলা প্রেসক্লাবের সভাপতি, পাইলটিয়ান এমদাদুল হক চৌধুরী, লন্ডন বাংলা প্রেসক্লাবের সাংগঠনিক ও ট্রেনিং সম্পাদক, পাইলটিয়ান এমরান আহমেদ, সাংবাদিক শাহ মোস্তাফিজুর রহমান বেলাল, বাংলাভাষী পত্রিকার সম্পাদক অলিউর রহমান, রাজন দাসের সহপাঠী, সাংবাদিক সাজু আহমেদ, সাংবাদিক শাকিল হোসেন, সাংবাদিক অপু রায়, সাংবাদিক কামরুল ইসলাম রাসেল, পাইলটিয়ান তৌহিদুল আবেদীন সাজু, পাইলটিয়ান শাহ মাহমুদুর রহমান, পাইলটিয়ান আবদুল্লাহ রহিম ফাতানি বাপন,পাইলটিয়ান মাহমুদ আলম খান, মোহাম্মদ হাফিজ শিপলু, মেট্রোপলিটন ইউনির্ভাসিটির সাবেক শিক্ষার্থী নাজমুল হোসেন, শাহীন আলমসহ আরো অনেকে।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, আমাদের আজকের এই প্রতিবাদ কোন ব্যক্তি বা প্রতিষ্ঠানের বিরুদ্ধে নয় আমাদের প্রতিবাদ অন্যায়ের বিরুদ্ধে। লিডিং ইউনিভার্সিটির সহযোগি অধ্যাপক স্থপতি রাজন দাসকে যে বেআইনি ভাবে বহিস্কৃত করা হয় তার বিরুদ্ধে আমাদের প্রতিবাদ। আমরা এই অন্যায়ের তীব্র নিন্দা ও ক্ষোভ জানাই। অনতিবিলম্বে এই বেআইনি সিদ্ধান্ত যদি প্রত্যাহার করা না তাহলে বৃহত্তর আন্দোলনের কর্মসূচী দিতে বাধ্য হবো।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2012-2024