রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:২১

সিলেটে শুরু হচ্ছে তিন দিনব্যাপী ই-বাণিজ্য মেলা

সিলেটে শুরু হচ্ছে তিন দিনব্যাপী ই-বাণিজ্য মেলা

/ ৭৯
প্রকাশ কাল: রবিবার, ৩১ মার্চ, ২০১৩

 

 

 

 

 

 

 

 

 

ঘরে বসে কেনাকাটার উৎসব শ্লোগান নিয়ে ঢাকার পর প্রথমবারের মতো সিলেটে ৪ এপ্রিল শুরু হচ্ছে দেশের দ্বিতীয় ই-বাণিজ্য মেলা ও ডিজিটাল উদ্ভাবনী মেলা। শনিবার সকাল সাড়ে ১০ টায় সিলেট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব জানিয়ে বক্তব্য দেন মেলার আয়োজক সিলেট জেলা প্রশাসন ও মাসিক কমপিউটার জগৎ। সংবাদ সম্মেলনে জানানো হয়, ‘৪ এপ্রিল সিলেট ই-বাণিজ্য মেলা  ও ডিজিটাল উদ্ভাবনী মেলার ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

তিনদিনব্যপী মেলা চলবে সিলেট জিমনেশিয়ামে। এতে ৪৫টি ই-প্রতিষ্ঠান অংশ নিয়ে তাদের তাদের পণ্য ও সেবা প্রদর্শন করবে। তিনদিনব্যাপি এই মেলায় ই-কমার্সের সঙ্গে জড়িত দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান তাদের পণ্য ও সেবা সাধারণ মানুষের সামনে তুলে ধরবে। তিন দিনের এ মেলায় অংশ নিচ্ছে এসএসএল কমার্জ, ই-সুফিয়ানা, কমজগৎ টেকনোলজিস, এখনি ডটকম, বগুড়ার দই, রূপকথার জামদানি, জেডকাইট৯, টি-জোন, ওঅনলাইনশপ, অ্যাট২ক্লিকস, বিডিহাট, আপনজোন, ওয়েবশহর (সিটিসেল), অ্যারামেক্স ঢাকা লিমিটেড, জোন ৮৩, বাংলাদেশ পোস্ট অফিস, শাম্মা’স মেহেদী আর্টসহ ঢাকা ও সিলেটের ই-বাণিজ্য ও তথ্যপ্রযুক্তি সেবাদাতা বিভিন্ন প্রতিষ্ঠান। সিলেটের ই-বাণিজ্য ও তথ্যপ্রযুক্তি সেবাদাতা বিভিন্ন প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটি, রাইট ক্লিক সফটওয়ার, রিভাই অনলাইন, ঐতিহ্য ফ্যাশন, কাঁশবন-গিফট, সিলেট ই-শপ.কম।

সংবাদ সম্মেলনে জানানো হয়, মেলা প্রতিদিন সকাল ১০টায় শুরু হয়ে রাত ৮টা পর্যন্ত চলবে। ঢাকার বিসিসি ভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মেলার বিস্তারিত বিষয়বস্তু উপস্থাপন করেন ই-বাণিজ্য মেলার আয়োজক প্রতিষ্ঠান কমপিউটার জগৎ-এর কারিগরি সম্পাদক ও কমজগৎ টেকনোলজিসের প্রধান নির্বাহী মোহাম্মদ আবদুল ওয়াহেদ তমাল। এ সময় আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, মেলার ওয়েব পার্টনার হিসেবে বাংলানিউজটোয়েন্টিফোর.কম এবং ই-বাণিজ্য মেলার প্লাটিনাম স্পন্সর হিসেবে রয়েছে কমজগৎ টেকনোলজিস ও অনলাইন পেমেন্ট সেবাদাতা প্রতিষ্ঠান এসএসএল কমার্জ। গোল্ড স্পন্সর হিসেবে রয়েছে ই-সুফিয়ানা ও সিজে সফট। মেলার ইভেন্ট ম্যানেজমেন্ট করছে অর্পণ কমিউনিকেশন লিমিটেড। এ ছাড়া পার্টনার হিসেবে এখনি ডটকম, ক্রিয়েটিভ পার্টনার হিসেবে ক্রিয়েটিভ আইটি লিমিটেড, গেমিং জোন পার্টনার হিসেবে এএমডি গিগাবাইট, নলেজ পার্টনার হিসেবে বিডিওএসএন, কমিউনিকেশন পার্টনার হিসেবে সফটকল, ব্লগ পার্টনার হিসেবে সামহোয়্যার ইন ব্লগ থাকবে।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক(আইসিটি) হাসান মাহমুদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ জেডএম নুরুল হক, নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী আরিফুর রহমান, মেট্রোপলিটন ইউনিভার্সিটির সহযোগী অধ্যাপক ও আইসিটি বিভাগের বিভাগীয় প্রধান চৌধুরী মো. মোকাম্মেল ওয়াহিদ।

আরো বক্তব্য রাখেন মেলার পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব এন আই খান। এছাড়া বক্তব্য রাখেন কমপিউটার জগৎ-এর সহকারি সম্পাদক এম. এ. হক অনু এবং মেলার সমন্বয়কারী মোহাম্মদ এহ্তেশাম উদ্দিন মাসুম।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  
All rights reserved © shirshobindu.com 2022