বুধবার, ১৬ জুন ২০২১, ০২:৫৬

ঝুঁকিপূর্ণ সব কারখানার বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে সরকার

ঝুঁকিপূর্ণ সব কারখানার বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে সরকার

/ ১০ বার পড়া হয়েছে
প্রকাশ কাল : বুধবার, ৮ মে, ২০১৩

স্বদেশ জুড়ে: বুধবার শ্রম মন্ত্রণালয়ে পোশাকশিল্প-সংক্রান্ত মন্ত্রিসভার কমিটির এক সভায় জানানো হয়, যেসব পোশাক কারখানা ঝুঁকিপূর্ণ মনে হবে, সরকার সেগুলো বন্ধ করে দেবে। আয়োজিত মন্ত্রিসভার কমিটির এক সভা শেষে পাট ও বস্ত্রমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী এ সিদ্ধান্তের কথা জানান।

শ্রমমন্ত্রী রাজিউদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ সময় বস্ত্রমন্ত্রী উপস্থিত সাংবাদিকদের বলেন, এই মন্ত্রিসভার অধীনে ইতিমধ্যে তাঁর নেতৃত্বে একটি কমিটি করা হয়েছে। এই কমিটি দেশের পোশাক কারখানাগুলো পরিদর্শন করে সরকারের কাছে একটি প্রতিবেদন দেবে। দেশে বিদেশে বহুল আলোচিত রানা প্লাজার ভবন ধসে পড়ার পর ইতিমধ্যে ঢাকায় ১৬টি পোশাক কারখানা চিহিৃত করে তা বন্ধ করে দেওয়া হয়েছে।

মন্ত্রী আরো বলেন, পোশাক কারখানার শ্রমিকদের কল্যাণে এবং অগ্নিনির্বাপণব্যবস্থা দেখার জন্য দুটি টাস্কফোর্স গঠন করা হয়েছে। ইতিমধ্যে গঠিত কমিটিকে তিন মাসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। তারা খুবই দ্রুততার সঙ্গে কাজ করে যাচ্ছেন। এরই মধ্যে যাদের কারকানায় সমস্যা আছে, তাদের সতর্ক করে দেয়া হচ্ছে। আশা করি এই তিন মাসের মধ্যে সেগুলো সংশোধন করে নেবে তারা। নইলে সেগুলো অবিলম্বে বন্ধ করে দেয়া হবে।

আয়োজিত সভায় পররাষ্ট্রমন্ত্রী দীপু মনি, শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া, নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানসহ কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

 






পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
All rights reserved © 2021 shirshobindu.com