বুধবার, ০১ মে ২০২৪, ০৮:২২

রোহিঙ্গা মুসলমানদের নির্যাতন হত্যা বন্ধের দাবীতে গ্রেটার সিলেট কাউন্সিল ইউকের প্রতিবাদ সভা: বার্মার সব ধরনের পণ্য বয়কটের দাবি

রোহিঙ্গা মুসলমানদের নির্যাতন হত্যা বন্ধের দাবীতে গ্রেটার সিলেট কাউন্সিল ইউকের প্রতিবাদ সভা: বার্মার সব ধরনের পণ্য বয়কটের দাবি

/ ৮৪
প্রকাশ কাল: মঙ্গলবার, ১০ অক্টোবর, ২০১৭

 

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: ৫ অক্টোবর বৃহস্পতিবার গ্রেটার সিলেট কাউন্সিল ইউকে এর উদ্যাগে রোহিঙ্গা জনগোষ্ঠীর উপর বার্মা সেনাদের বর্বর নির্যাতন, হত্যার প্রতিবাদে পূর্ব লন্ডনের কমার্শিয়াল স্ট্রীটস্থ সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে এক প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

সংগঠনের কেন্দ্রীয় ভাইস চেয়ারপার্সন বিশিষ্ট মুক্তিযোদ্ধা এম এ মান্নানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সৈয়দ আব্দুল কাইউম কয়সরের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সাবেক মেয়র গোলাম মরতুজা, জিএসসির পেট্রন কে এম আবুতাহের চৌধুরি, ডঃ মুজিবুর রহমান, ফজলুল করিম চৌধুরী, আফসর মিয়া ছুটু, আলহাজ নুর বখশ, মাওলানা রফিক আহমদ, কাউন্সিলার শাহ আলম, শিহাবুজ্জামান কামাল, সূফী সোহেল আহমদ, কবি আব্দুল মুখতার মুকিত, আমির আলী, শেখ ফারুক আহমদ, হাজী ফারুক মিয়া, জাকির হোসেন কয়েস, আবুল হোসেন, রোমান বখত চৌধুরী, শফিক খান, আমিরুল চৌধুরী প্রমুখ।

সভায় বক্তারা বার্মার রাখাইনে রোহিঙ্গা জনগোষ্ঠীকে হত্যা ও নির্যাতন বন্ধ করার জন্য জাতিসংঘের প্রতি আহবান জানানো হয়। রোহিঙ্গা মুসলমানদের দেশে ফেরত পাঠাতে ও তাদের পুনর্বাসনে জাতিসংঘের তত্তাবধানে দেশে ফেরার জন্য এবং রাখাইনে শান্তি রক্ষী বাহিনী নিয়োগ আহবান জানানো হয়। সভায় জিএসসির অন্যান্য রিজিওনে সভা সেমিনার করে রোহিঙ্গাদের সাহায্যার্থে এগিয়ে আসা এবং বার্মার পণ্য বয়কটের আহবান জানানো হয়।

 




Comments are closed.



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2024