শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ১২:৩৯

বিবিসির জরিপ: ওয়ার্ক ফ্রম হোম নারীর ক্যারিয়ারকে সম্প্রসারিত করবে

বিবিসির জরিপ: ওয়ার্ক ফ্রম হোম নারীর ক্যারিয়ারকে সম্প্রসারিত করবে

শীর্ষবিন্দু নিউজ / ৭০
প্রকাশ কাল: বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২১

মহামারীর পর বেশিরভাগই মানুষই এটি বিশ্বাস করেন না যে কর্মীরা পুরো সময় ধরে কাজ করতে অফিসে ফিরবেন। জরিপে অংশ নেয়া ১ হাজার ৬৮৪ জনের মধ্যে মোট ৭০ জন ভবিষ্যদ্বাণী করেছিলেন যে কর্মীরা মহামারী পূর্বের হারে অফিসে ফিরবে না। এমন তথ্য ওঠে এসেছে বিবিসির করা একটি জরিপে।

জরিপে অংশ নেয়া অর্ধেক কর্মী মনে করেন, বাসায় থেকে কাজের সুযোগ দিলে নারীদের ক্যারিয়ারের সম্প্রসারণ হবে। কারণ এতে করে নারীদের শিশুর যত্নের ও ঘাটতি হবে না। বেশিরভাগই বলেছিলেন, তারা অফিসে পূর্ণ কর্মঘণ্টার চেয়ে কিছু সময় বাড়িতে থেকেই কাজ করতে পছন্দ করেন।

তবে পরিচালকরা উদ্বেগ প্রকাশ করে বলছেন, এর ফলে কর্মক্ষেত্রের সৃজনশীলতায় প্রভাব পড়বে। ৫৩০ জন জেষ্ঠ্য কর্মকর্তার মধ্যে অর্ধেকেরও বেশি বলেছেন যে কর্মীরা বাড়িতে থেকে কাজ করলে সৃজনশীলতা ও সহযোগিতা উভয় ক্ষেত্রেই বিরুপ প্রভাব পড়বে। সমীক্ষায় অংশ নেয়া তিন-চর্তুথাংশেরও বেশি মানুষ বিশ্বাস করেন যে, তাদের বস তাদের বাসায় থেকে কাজ চালিয়ে যাওয়ার অনুমতি দেবে।

ইনভেস্টমেন্ট ব্যাংক গোল্ডম্যান স্যাকসসহ টেক জায়ান্ট অ্যাপলের মতো বড় বড় সংস্থার কর্মকর্তারাও কর্মক্ষেত্রে নমনীয়তা আনার বিষয়টি প্রত্যাখ্যান করে বলেন, বাড়ি থেকে কাজ করলে কর্মপরিবেশে বিঘ্ন ঘটবে। তবে মধ্যম পর্যায়ের ব্যবস্থাপক এবং কর্মীরা বলছেন, বাসায় থেকে কাজ করলে উৎপাদনশীলতা বা কোনো অর্থনৈতিক ক্ষতি হবে না।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
All rights reserved © shirshobindu.com 2021