শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:০৫

বিবিসি সংলাপ: আধুনিক শহর গড়তে তিন সিসিক মেয়র প্রার্থীর প্রতিশ্রুতি

বিবিসি সংলাপ: আধুনিক শহর গড়তে তিন সিসিক মেয়র প্রার্থীর প্রতিশ্রুতি

/ ১৪৯
প্রকাশ কাল: মঙ্গলবার, ৪ জুন, ২০১৩

 

 

 

 

 

 

 

শীর্ষবিন্দু নিউজ: মঙ্গলবার রাতে সিলেটের জালালাবাদ গ্যাস লিমিটেড মিলনায়তনে বিবিসির আয়োজনে  সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতাকারী তিন মেয়র প্রার্থী নিয়ে বিশেষ ‘নির্বাচনী সংলাপ’ অনুষ্ঠানে হয়। এতে মেয়র প্রার্থীরা এ প্রতিশ্রুতি দেন- সিলেটকে একটি পরিকল্পিত আধুনিক নগরীতে পরিণত করার। বিবিসি বাংলা ও বিবিসি মিডিয়া অ্যাকশন যৌথভাবে এই নির্বাচনী সংলাপের আয়োজনে বিবিসি বাংলার সংবাদদাতা ওয়ালিউর রহমান মিরাজের প্রযোজনায় নির্বাচনী সংলাপ উপস্থাপনা করেন আকবর হোসেন।

অনুষ্ঠানে উপস্থিত ভোটারদের প্রশ্নের জবাবে ১৪ দল সমর্থিত মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান বলেন, সিলেট একটি অপরিকল্পিত ছোট শহর ছিল। বর্তমানে ক্রমবর্ধমান এ শহরে জনসংখ্যা বাড়ছে, দেখা দিচ্ছে নাগরিক নানা সমস্যা। এসব সমস্যা সমধানে দীর্ঘ সময় প্রয়োজন। তাই, একটি পরিকল্পিত নগরী গড়ে তুলতে ‘মাস্টার প্ল্যান’ প্রণয়ন করা হয়েছে। মাস্টার প্ল্যান বাস্তবায়ন হলে নাগরিক সমস্যার সব সমাধান হবে। তিনি আরো বলেন, ১১০ কোটি টাকা ব্যয়ে ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট স্থাপনের কাজ চলছে। এ প্রকল্প বাস্তবায়ন হলে নগরবাসী দুই কোটি ৮০ লাখ ঘনলিটার পানি পাবে। ফলে, নগরীতে সুপেয় খাবার পানির সমস্যা থাকবেনা। নগরীর ২৭টি ওয়ার্ডে রাস্তাঘাট উন্নয়ন, ১৪টি গভীর নলকূপ স্থাপনসহ বেশ কয়েকটি উন্নয়ন কাজের ফিরিস্তি তুলে ধরেন তিনি বলেন, নগরীর জলাবদ্ধতা নিরসনে ৯টি ছড়া খাল উদ্ধার করা হয়েছে। এখন আগের মতো বেশি সময় জলাবদ্ধতার সৃষ্টি হয় না বলেও জানান সদ্য সাবেক এই মেয়র।

উপস্থিত দর্শক-শ্রোতাদের প্রশ্নের জবাবে ১৮ দলীয় জোট সমর্থিত মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী জানান, ওয়ার্ড কাউন্সিলর ও নগর উন্নয়ন কমিটির চেয়ারম্যান থাকাকালে তিনি নগরীতে দৃশ্যমান ব্যাপক উন্নয়ন করেছেন। নগরবাসীর সব সমস্যা সম্পর্কে তিনি অবগত আছেন। শুধু প্রতিশ্রুতি নয়, সমস্যা সমধানে তিনি এগিয়ে আসবেন। বিগত দিনে সিলেটে কাঙ্ক্ষিত উন্নয়ন হয়নি উল্লেখ করে আরিফুল হক চৌধুরী বলেন, নির্বাচিত হলে ফুটপাত দখলমুক্ত, হকারদের পুনর্বাসন, যানজটমুক্ত নগরী, জলাবদ্ধতার স্থায়ী সমাধান, খাবার পানি সংকট দূর করা হবে। আর এসব সমস্যা সমাধানে আন্তরিকভাবে কাজ করার প্রতিশ্রুতিও দেন তিনি।

অপর স্বত্ত্বন্ত্র মেয়রপ্রার্থী সালাহ উদ্দিন রিমন বলেন, তিনি নির্বাচিত হলে সিলেটকে একটি পরিচ্ছন্ন আধুনিক নগরী হিসেবে গড়ে তুলবেন। এ জন্য তিনি নগরীর উন্নয়নে কাজ করে যাবার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

 




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
All rights reserved © shirshobindu.com 2024