বুধবার, ০১ মে ২০২৪, ০৯:৩৩

অবৈধ অভিবাসীকে ৩০শে নভেম্বরের মধ্যে ছাড়তে হবে কাতার

অবৈধ অভিবাসীকে ৩০শে নভেম্বরের মধ্যে ছাড়তে হবে কাতার

/ ৮৭
প্রকাশ কাল: মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০১৬

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: কাতারে যারা অবৈধ আছেন, তাদেরকে বিনা জরিমানাতে দেশ ছাড়ার সুযোগ শেষ হবে ৩০শে নভেম্বর ২০১৬ তারিখে। এর পর অবৈধ ব্যক্তিদের বিরুদ্ধে মাঠে নামবে কাতারের আইন প্রয়োগকারী সংস্থা। অবৈধ ব্যক্তিকে জেল জরিমানা দুইটিই দিতে হবে।

কাতারের বাংলাদেশ দূতাবাস স্বাক্ষরিত এই বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, এতদ্বারা কাতারে বসবাসরত সম্মানিত সকল প্রবাসী বাংলাদেশীকে জানানো যাচ্ছে যে, সম্প্রতি কাতার সরকার কাতারে অবস্থানরত সকল অবৈধ অভিবাসীকে কোন প্রকার জেল বা জরিমানা ছাড়া নিজ নিজ দেশে ফেরত যাওয়ার জন্য সাধারণ ক্ষমা ঘোষনা করেছে।

সাধারণ ক্ষমার সময়কাল হলো ০১লা সেপ্টেম্বর ২০১৬ থেকে ৩০ নভেম্বর ২০১৬। যদি কোন বাংলাদেশী অভিবাসী কোন কারণে কাতারে অবৈধ হয়ে থাকনে, তবে তাকে মূল পাসপোর্ট অথবা বাংলাদেশ দূতাবাস কর্তৃক ইস্যুকৃত ট্রাভেল পারমিট/আইটপাস এবং বিমানের টিকেটসহ প্রতি রবিবার থেকে বৃহস্পতিবার বেলা ২.০০ ঘটিকা থেকে রাত ৮.০০ ঘটিকার মধ্যে সালোয়া রোডস্থ Search and Follow-up Department (CEID) এর ডিপোর্টেশন সেন্টারে (সফর জেল) যোগাযোগ করার জন্য অনুরোধ করা হলো।

উল্লেখ্য, সাধারণ ক্ষমার মেয়াদকাল শেষে কাতারী কর্তৃপক্ষ কোন অভিবাসীকে অবৈধভাবে কাতারে বসবাস করার জন্য আটক করলে তার ০৩ বছরের জেল এবং ৫০,০০০ (পঞ্চাশ হাজার) কাতারি রিয়াল জরিমানা হবে।

এ বিষয়ে কোন জিজ্ঞাসা থাকলে সরাসরি দূতাবাসের ৪৪৬৭৮৪৪৩ নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হলো।




Comments are closed.



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2024