রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৬:৪২

পাকিস্তানে ঈদের নামাজে হামলা, নিহত ১০

পাকিস্তানে ঈদের নামাজে হামলা, নিহত ১০

 

 

 

 

 

 

 

 

 

 

দুনিয়া জুড়ে ডেস্ক: পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় কোয়েটায় ঈদের নামাজ চলাকালীন সময়ে একটি মসজিদকে লক্ষ্য করে সন্ত্রাসীদের চালানো হামলায় কমপক্ষে ১০জন নিহত হয়েছেন। এছাড়া হামলায় অন্তত ১৫ জন গুরুতর আহত হয়েছেন। শুক্রবার দুপুরে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো এ খবর প্রকাশ করে। স্থানীয় পুলিশ কর্মকর্তা সুলতান আহমেদ হামলার সত্যতা নিশ্চিত করেছেন।

এর আগে একই এলাকায় এক পুলিশ কর্মকর্তার অন্ত্যেষ্টিক্রিয়ায় আত্মঘাতি হামলায় ৩৮ জন নিহতের একদিন পরেই এই ঘটনা ঘটলো। আত্মঘাতি ওই হামলায় নিহতদের অধিকাংশই পুলিশ সদস্য।

এখন পর্যন্ত কেউ হামলার দায় স্বীকার করেনি। আফগানিস্তান ও ইরানের সীমান্তবর্তী বেলুচিস্তানের প্রাদেশিক রাজধানী কোয়েটায় সাম্প্রতিক সময়ে জাতিগত সংঘাত বেড়েই চলেছে। উল্লেখ্য, শুক্রবার মুসলমানদের পবিত্র ধর্মীয় উৎসব ঈদ-উল ফিতর পালিত হচ্ছে। গত মঙ্গলবার কোয়েটা থেকে ৭০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমাঞ্চলে এক আত্মঘাতি হামলায় তিনজন নিরাপত্তা কর্মীসহ ১৪ জন নিহত হন।

স্থানীয় পুলিশ কর্মকর্তা বশির আহমেদ ব্রোহী জানান, ঈদের নামাজ শেষে মুসল্লীরা যখন মসজিদ থেকে বের হচ্ছিলেন ঠিক তখন চার বন্দুকধারী এলোপাতাড়ি গুলি শুরু করে।
তিনি আরো জানান, মসজিদে নামাজ পড়তে আসা পাকিস্তান পিপলস পার্টির(পিপিপি) সাবেক প্রাদেশিক মন্ত্রী আলী মাদাদ জাত্তাককে লক্ষ্য করে‍ই এই হামলা চালানো হয়। তবে জাত্তাক অক্ষত রয়েছেন।

 




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2012-2024