বুধবার, ১৬ জুন ২০২১, ০৩:০৫

ব্রিটেন-দুবাই সম্পর্ক সমাপ্তির পথে?

ব্রিটেন-দুবাই সম্পর্ক সমাপ্তির পথে?

/ ৮ বার পড়া হয়েছে
প্রকাশ কাল : শনিবার, ৭ মার্চ, ২০২০

শীর্ষবিন্দু নিউজ: দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের বিরুদ্ধে দুই মেয়েকে অপহরণ স্ত্রীকে অত্যাচারের অভিযোগের সত্যতা পাওয়া তার সঙ্গে আর সম্পর্ক রাখতে চাইছেন না ব্রিটিশ রানী এলিজাবেথ। এমনটি জানিয়েছে যুক্তরাজ্যের সংবাদমাধ্যম।

গত বৃহস্পতিবার তথ্য অনুসন্ধানী সিরিজ রায়ে ব্রিটিশ আদালত দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের সাবেক স্ত্রী প্রিন্সেস হায়া বিনতে আলহুসেনের একগাদা অভিযোগের সত্যতা পাওয়ার কথা জানায়। আর এরপরেই গণমাধ্যমে প্রশ্নের মুখে পড়ে ব্রিটিশ রানী এলিজাবেথ এবং দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের সুসম্পর্কের বিষয়টি।

সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে সম্পর্ক নিয়ে ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী ডমিনিক রাব বলেন, কোন সমাপ্তিতে যাওয়ার আগে আমরা এই রায় খুব গভীরভাবে পর্যবেক্ষণ করবো।

প্রতিবেদনে বলা হয়েছে, ঘনিষ্ঠ সম্পর্কের কারণে প্রতি বছরই দুবাই শাসকের কাছ থেকে ঘোড়াসহ বেশ কিছু উপহার পেতেন ব্রিটিশ রানী এলিজাবেথ। কিন্তু অভিযোগের সত্যতা পাওয়ার পর রানী এলিজাবেথ দুবাইয়ের শাসকের সঙ্গে দূরত্ব বজায় রেখে চলার চেষ্টা করছেন।

এছাড়া ধারণা করা হচ্ছে, রানী এলিজাবেথ দুবাইয়ের শাসকের সঙ্গে জনসম্মুখে আর কোন ছবি তুলতেও রাজি হবেন নাদুবাই শাসকের বিরুদ্ধে তার সাবেক স্ত্রীর অভিযোগের সত্যতা পাওয়ায় যুক্তরাজ্যআরব আমিরাত সম্পর্কে প্রভাব পড়বে বলেও ধারণা করা হচ্ছে।






পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
All rights reserved © 2021 shirshobindu.com