সোমবার, ২১ জুন ২০২১, ০৫:৪১

সৌদির সব মসজিদে জুমাসহ পাঁচ ওয়াক্ত নামাজ বন্ধ

সৌদির সব মসজিদে জুমাসহ পাঁচ ওয়াক্ত নামাজ বন্ধ

/ ৭ বার পড়া হয়েছে
প্রকাশ কাল : বুধবার, ১৮ মার্চ, ২০২০

শীর্ষবিন্দু আর্ন্তজাতিক নিউজ: ইসলামের পবিত্রস্থানগুলো বাদে সৌদি আরবের সব মসজিদে নামাজ পড়া বন্ধ ঘোষণ করা হয়েছে। প্রাণঘাতী করোনাভাইরাস রোধে জোর চেষ্টার অংশ হিসেবে মঙ্গলবার এমন উদ্যোগ নেয়া হয়েছে।

এএফপি ও আল-আরাবিয়াহর খবরে বলা হয়, মসজিদে শুক্রবারের জুমাসহ দিনের পাঁচ ওয়াক্ত নামাজ আপাতত বন্ধ থাকবে। তবে আজান নিয়মিতই দেয়া হবে বলে জানিয়েছে।

মুসল্লিদের বাড়িতে থেকেই নামাজ পড়তে অনুরোধ করা হয়েছে। মসজিদুল হারাম ও মসজিদে নববীর ক্ষেত্রে এ সিদ্ধান্ত কার্যকর করা হবে না।

মক্কাভিত্তিক মুসলিম ওয়ার্ল্ড লিগের মহাসচিব মোহাম্মদ আল-ইসা বলেন, ইসলামি শরিয়া প্রণিত বিধান অনুসারে এটাই এখন ধর্মীয় দায়িত্ব। এটাই সাধারণ নিয়ম হওয়া উচিত।

আল-ইসা বলেন, যার মুখ থেকে গন্ধ আসছে, ইসলামি শরিয়ায় তাকে জামাতে যেতে না বলা হয়েছে। সেখানে কেউ যদি প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হন, যাতে অন্যদেরও আক্রান্ত হওয়ার শঙ্কা রয়েছে, সেক্ষেত্রে এর কোনো ব্যতিক্রম কিছু না।

সৌদি আরবের সর্বোচ্চ ধর্মীয় কর্তৃপক্ষ ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের বৈঠকের পর নতুন এই সিদ্ধান্ত এসেছে। সৌদিতে এখন পর্যন্ত ১৭১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। কিন্তু কারও মৃত্যু ঘটেনি।






পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
All rights reserved © 2021 shirshobindu.com