সোমবার, ২১ জুন ২০২১, ০৪:৫৭

যুক্তরাজ্যে করোনায় আক্রান্ত মৃত্যুর সংখ্যা বেড়ে দাড়িয়েছে ২৮১

যুক্তরাজ্যে করোনায় আক্রান্ত মৃত্যুর সংখ্যা বেড়ে দাড়িয়েছে ২৮১

/ ১১ বার পড়া হয়েছে
প্রকাশ কাল : রবিবার, ২২ মার্চ, ২০২০

শীর্ষবিন্দু নিউজ: যুক্তরাজ্যের ওয়েলস এবং স্কটল্যান্ডে করোনাভাইরাসের আক্রান্ত ব্যক্তিদের ইতিবাচক পরীক্ষার পরে আরও দশ জন মারা গেছেন। আজ রবিবার পর্যন্ত যুক্তরাজ্যে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮১ এবং আক্রান্তের সংখ্যা পাঁচ হাজার ছয়শত তিরাশী জন।

ওয়েলসে গত ২৪ ঘন্টা ধরে সাতটি প্রাণহানির ঘটনা ঘটেছে যার মোট সংখ্যা ১২ এবং স্কটল্যান্ডে আরও তিন জন মারা গেছেন, যেখানে মোট মৃত্যুর সংখ্যা এখন ১০। রবিবার পর্যন্ত নিশ্চিত হওয়া করোনাভাইরাসের আক্রান্ত ব্যক্তিদের সংখ্যা দাঁড়িয়েছে ৫৬৮৩ যা ২৪ ঘন্টার মধ্যে ১০৩৫ বেড়েছে।

ওয়েলসের প্রধান মেডিকেল অফিসার ড: ফ্রাঙ্ক অ্যাথার্টন বলেছেন: আমি গভীর দুঃখের সাথে জানাচ্ছি যে, ওয়েলসের কর্নাভাইরাস (কভিক-১৯) এর জন্য ইতিবাচক পরীক্ষা করা রোগীদের আরও সাতজনের মৃত্যুর বিষয়টি আমি নিশ্চিত করতে পারি। এতে ওয়েলসে মৃত্যুর সংখ্যা ১২তে দাড়িযেছে।

তিনি আরও বলেন, তাদের পরিবার এবং বন্ধুবান্ধবদের প্রতি আমার সহমর্মিতা রয়েছে এবং আমি অনুরোধ করছি যে এই গোপনীয়তাটি অত্যন্ত দুঃখের সময়ে তাদের গোপনীয়তার প্রতি সম্মানিত করা হয়।

ওয়েলস সরকার জানিয়েছে, করোনায় পাঁচজন মারা গেছেন। তারমধ্যে একজন রয়্যাল গওয়েন্ট হাসপাতাল, নিউপোর্টে নেভিল হলে একজন, আবারগেভেনির একজন ও প্রিন্স চার্লস হাসপাতালে একজন এবং মের্থির টিডফিলের একজন মারা গেছেন।

কর্তৃপক্ষের মতে, সকলেই উচ্চ-ঝুঁকির মধ্যে ছিলেন যাদের ৭০ বছর বয়সের বেশি বা অন্তর্নিহিত অবস্থায় স্বাস্থ্য ছিল।

লন্ডনে সমস্ত মৃত্যুর এক তৃতীয়াংশেরও বেশি লোকের মধ্যে শনিবার ১৯ টি বৃদ্ধি পেয়েছে, যার মধ্যে আটটি লন্ডন নর্থ ওয়েস্ট হেলথ কেয়ার এনএইচএস ট্রাস্টের রোগী ছিল। যুক্তরাজ্যে ৯০টি মৃতের ঘটনার মধ্যে- দক্ষিণপূর্বে ৪২, পশ্চিম মিডল্যান্ডসে ৩২ জন, উত্তর পশ্চিমে ১৯ জন, দক্ষিণ পশ্চিমের ১২ জন, পূর্ব মিডল্যান্ডসের ৯ জন, ইয়র্কশায়ার ও হামবারে ৮ জন এবং উত্তরে ৪ জনের প্রাণহানির ঘটনা ঘটেছে।

যুক্তরাজ্যে মা দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী বরিস জনসন, দেশের মানুষকে তাদের প্রিয়জনদের সাথে দেখা না করার পরামর্শ ও সামাজিক দূরত্ব বজায় রাখার দিকনির্দেশনা দেওয়ার পরপরই দেড় মিলিয়ন মানুষকে চিঠি পাঠানোর বিষয়টি সামনে এলো। প্রধানমন্ত্রী বলেন, আমাদের সকলের উচিত এ সময়টিতে বাসায় অবস্থান করা এবং এনএইচএসের উপরে চাপ কমিয়ে আনা।

উল্লেখ্য: মরনঘাতী করোনা ভাইরাসের ভয়াল থাবা থেকে মুক্তি পেতে ঘরে থাকার আহবান জানিয়ে স্বাস্থ্য ঝুকিতে থাকা যুক্তরাজ্যের প্রায় ১ দশমিক ৫ মিলিয়ন মানুষকে চিঠি পাঠানো হচ্ছে।

সরকার জানিয়েছে, যারা বেশী স্বাস্থ্য ঝুঁকির মধ্যে রয়েছে তাদের চিঠি বা ক্ষুদে বার্তার মাধ্যমে জোরালোভাবে পরামর্শ দেয়া হবে যে, তারা যেন তাদের রক্ষা করার জন্য ১২ সপ্তাহ বাড়ী থেকে বের না হয়।






পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
All rights reserved © 2021 shirshobindu.com