বুধবার, ১৬ জুন ২০২১, ০২:১৭

কোয়ারেন্টাইনে আত্মগোপনে থেকে মৌলানা সাদ এর অডিও বার্তা

কোয়ারেন্টাইনে আত্মগোপনে থেকে মৌলানা সাদ এর অডিও বার্তা

/ ৫ বার পড়া হয়েছে
প্রকাশ কাল : বৃহস্পতিবার, ২ এপ্রিল, ২০২০

শীর্ষবিন্দু আর্ন্তজাতিক নিউজ: করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা দ্রুত হারে বেড়ে চলেছে ভারতে। এর মধ্যে দিল্লির নিজামুদ্দিনে তবলিগি জামাতের এক ধর্মীয় অনুষ্ঠানে সব মিলিয়ে প্রায় ৯,০০০ মানুষের জমায়েত দেশজুড়ে আলোড়ন সৃষ্টি করেছে।

অনুষ্ঠানটিতে যোগ দেয়া অন্তত ২১ জনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে। মারা গেছেন দুজন। ধারণা করা হচ্ছে, অন্তত ৪০০ জন করোনা আক্রান্তের যোগসূত্র রয়েছে এই অনুষ্ঠানের।

অনুষ্ঠান নিয়ে সমালোচনা শুরুর পর থেকেই জামাতের প্রধান ৫৬ বছর বয়সি মৌলানা সাদ কান্দালভি আত্মগোপনে রয়েছেন। সম্প্রতি তার একটি অডিও বার্তা প্রকাশিত হয়েছে। স্থানীয় গণমাধ্যম এনডিটিভি ওই অডিও বার্তার বরাত দিয়ে জানিয়েছে, কোয়ারেন্টিনে আছেন মৌলাদা সাদ।

পুলিশের অভিযোগ, মার্কাজ নিজামুদ্দিনে মানুষকে জমায়েত হতে উৎসাহ দিয়েছেন মৌলানা সাদ। দূরত্ব বজায় রাখা ও বড় জমায়েতে সরকারি নিষেধাজ্ঞার সময় তিনি এই কাজ করেন বলে অভিযোগ। এমনকী, তিনি বাড়ি খালি করে দেয়ার দুটি পুলিশি প্রজ্ঞাপনও অগ্রাহ্য করেন বলে অভিযোগ রয়েছে।

বুধবার তার দুটি অডিও ক্লিপ প্রকাশিত্ত হয়েছে। তাতে তিনি দাবি করেন, তিনি দিল্লিতেই রয়েছেন। এক চিকিৎসকের পরামর্শ মেনে তিনি নিজেকে আইসোলেশনে রেখেছেন।

মার্কাজ ইউটিউব চ্যানেলে আপলোড করা প্রথম অডিও বার্তায়, তাকে বলতে শোনা যায়, তার অনুগামীদের কোনও ক্ষতি করতে পারবে না করোনা ভাইরাস।

তবে দ্বিতীয় ক্লিপে একদম ভিন্ন সুরে কথা বলতে দেখা যায় তাকে। সেখানে তিনি সকলকে সরকারের গাইডলাইন মেনে চলার পরামর্শ দেন এবং বড় জমায়েত এড়িয়ে চলতে বলেন।

তিনি বলেন, নিঃসন্দেহে সারা বিশ্বে যা হচ্ছে তা মানবতার অপরাধের ফল। আমাদের বাড়িতে থাকা উচিত। এটা সৃষ্টিকর্তার ক্রোধ প্রশমিত করার একমাত্র উপায়। সকলকে চিকিৎসকদের পরামর্শ মেনে চলতে হবে ও প্রশাসনের সঙ্গে সহযোগিতা করতে হবে।

যেখানেই আমাদের সদস্যরা রয়েছেন, তারা যেন প্রশাসনের নির্দেশ মেনে চলেন। তিনি বলেন, নিজেকে কোয়ারান্টাইন করে রাখুন, যেখানেই থাকুন না কেন। এটা ইসলাম বা শরিয়তের বিরোধী নয়।

উল্লেখ্য, দিল্লির নিজামুদ্দিনে তবলিগি জামাতের এক ধর্মীয় অনুষ্ঠানে ৯,০০০ মানুষের জমায়েতে করোনা সংক্রমণ দ্রুত ছড়ায়। এতে তিনিও করোনায় আক্রান্ত। পুলিশ এখন তাকে খুঁজছে। এরইমধ্যে খবর এলো তিনি কোয়ারেন্টাইনে আত্মগোপনে আছেন।






পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
All rights reserved © 2021 shirshobindu.com