সোমবার, ২১ জুন ২০২১, ০৫:০৪

যুক্তরাজ্যে করোনা থেকে বাচঁতে ৫জি টাওয়ারে আগুন

যুক্তরাজ্যে করোনা থেকে বাচঁতে ৫জি টাওয়ারে আগুন

/ ৯ বার পড়া হয়েছে
প্রকাশ কাল : শনিবার, ৪ এপ্রিল, ২০২০

শীর্ষবিন্দু নিউজ, বার্মিংহাম, যুক্তরাজ্য: মহামারী করোনাভাইরাস আতঙ্কে কাঁপছে গোটা বিশ্ব। ইতিমধ্যে প্রাণঘাতী এ রোগ নিয়ে নানা কৌতুহল জেগেছে সবার মনে। একে পুঁজি করে বিভিন্ন ধরনের গুজব ছড়িয়ে পড়েছে।

এর মধ্যে এমন গুজবও ছড়ানো হয়েছে যে, ফাইভ জি নেটওয়ার্কের কারণে করোনা ছড়াচ্ছে। এ গুজবের জেরে শুক্রবার আগুন লাগানো হয়েছে দেশটির বার্মিংহামের একটি মোবাইল নেটওয়ার্ক টাওয়ারে।

যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম দ্য সান জানিয়েছে, গত কয়েকদিনে যুক্তরাজ্যের সোশ্যাল মিডিয়ায় গুজব ছড়িয়েছে যে, ৫জি নেটওয়ার্ক করোনাভাইরাস ছড়াতে সাহায্য করে।

এরপর অনেকেই সোশ্যাল মিডিয়ায় লিখতে থাকেন- করোনা সংক্রমণ থেকে বাঁচতে যার যার এলাকার ৫জি টাওয়ার গুঁড়িয়ে দাও। এসব টাওয়ার থেকেই করোনাভাইরাস ছড়াচ্ছে। এরপর এমন অদ্ভূত ধারণা বিশ্বাস করে বার্মিংহামের ওই ৫জি টাওয়ারে আগুন ধরিয়ে দেয় স্থানীয়রা।

এরইমধ্যে এমন গুজবে কান না দিতে আহ্বান জানিয়ে গবেষকরা বলেছেন, ৫জি প্রযুক্তির সঙ্গে করোনাভাইরাস বিস্তারের কোনো সম্পর্ক নেই।

জানা গেছে, গত মার্চ থেকে এ গুজব রটান শুরু হয়। ওই সময় যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য সম্মেলনে এক ব্যক্তি দাবি করেন, আফ্রিকার দেশগুলোতে ৫জি নেই বিধায় সেখানে করোনার সংক্রমণ কম। সোশ্যাল মিডিয়ায় দ্রুতই ভাইরাল হয়ে পড়ে ওই ব্যক্তির সেই বক্তব্য।

এদিকে টাওয়ারে আগুন দেয়া ও ভাঙচুরকারীদের ধরতে অভিযানে নেমেছে পুলিশ। গুজব বন্ধে ইতিমধ্যে বেশ কিছু গ্রুপ ও পেজ বন্ধ করে দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।






পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
All rights reserved © 2021 shirshobindu.com