বুধবার, ১৬ জুন ২০২১, ০২:২৬

গণপরিবহনে অপ্রয়োজনীয় ভ্রমণ না করতে লন্ডনের মেয়রের আকুতি

গণপরিবহনে অপ্রয়োজনীয় ভ্রমণ না করতে লন্ডনের মেয়রের আকুতি

/ ৭ বার পড়া হয়েছে
প্রকাশ কাল : সোমবার, ৬ এপ্রিল, ২০২০

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে একের পর এক বাস চালকের মৃত্যুর পর ঘটনায় দু:খভারাক্রান্ত হয়েছেন লন্ডনের মেয়র সাদিক খান।

তিনি বলেছেন, বাসচালকদের বেঁচে থাকা নির্ভর করছে লকডাউনের সরকারি নির্দেশনা মেনে লোকজনের বাড়িতে অবস্থানের উপর। রোববার টুইট বিবৃতিতে সাদিক খান বলেন, বাসচালকদের মৃত্যু আমাদের জন্য অত্যন্ত দু:খের ঘটনা।

তিনি নগরবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন, দয়া করে নিয়ম মেনে চলুন। বাড়িতে থাকুন। অপ্রয়োজনীয় ভ্রমণ এড়ান। একেবারে অপরিহার্য না হলে গণপরিবহন ব্যবহার করবেন না।

তিনি বলেন, এনএইচএস কর্মীদের আরো জীবন বাঁচানোর সুযোগ করে দিতে আমাদের অবিশ্বাস্য গণপরিবহন (বাস, টিউব, ট্রাম ও ট্রেন) কর্মীরা বীরত্বপূর্ণ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন।

মহামারির মধ্যে বীরত্বপূর্ণভাবে পেশাগত দায়িত্বপালনকারী পরিবহন কর্মীদের নিরাপত্তা নিশ্চিত করতে ব্যক্তিগত সুরক্ষামূলক সরঞ্জাম (পিপিই) সরবরাহ করার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

ইউনিট ট্রান্সপোর্ট ফর লন্ডন (টিএফএল) ও অপারেটরদের সাথে গণপরিবহণ কর্মীদের সভা থেকে কিছু সিদ্ধান্ত নেয়া হয়েছে সুরক্ষার ব্যাপারে। যার মধ্যে রয়েছে বাসের অভ্যন্তরে খুব ভালোভাবে পরিচ্ছন্ন রাখা, টাচ পয়েন্টের অতিরিক্ত পরিচ্ছন্নতা, চালকের চারপাশে পর্দা সিল করা, সবার জন্য হ্যান্ড সানাইটিসারের বিধান এবং চালকের কাছাকাছি থাকা যাত্রীর বসার সীমা ছাড়িয়ে দেয়া।

লন্ডনের মেয়র বলেন, আমাদের কর্মকর্তারা টিএফএল নিয়ে প্রতিদিন সভা করে। সুরক্ষা বিধানের আরো উন্নতি অন্বেষণ করে। আমরা এই অভূতপূর্ব সংকট চলাকালীন বাসের চলাচলকে নিরাপদ করার জন্য আমাদের ক্ষমতায় সবকিছু করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ।

টিএফএল-এর ব্যবস্থাপনা পরিচালক গ্যারেথ পাওয়েল বলেছেন, সাম্প্রতিক সময়ে আমাদের সহকর্মীদের মৃত্যুর ঘটনায় আমরা অত্যন্ত দুঃখ ভারাক্রান্ত। আমরা তাদের পরিবারের সঙ্গে আছি। আমাদের স্টাফ ও গ্রাহকদের সুরক্ষাই আমাদের প্রথম অগ্রাধিকার।

জনস্বাস্থ্য ইংল্যান্ডের পরামর্শ অনুসারে আমরা পরিবহন কর্মী ও যাত্রীদের সুরক্ষিত রাখতে নানা পরিবর্তন ও উন্নতির জন্য নিবিড়ভাবে কাজ করে যাচ্ছি। সেই সঙ্গে লন্ডনবাসীর কাছে আমাদের বার্তা হচ্ছে চলমান পরিবহন নেটওয়ার্ক কেবলমাত্র জরুরি কাজে নিয়োজিতদের জন্য, যাদের একেবারে প্রয়োাজনীয় ভ্রমণ করতে হবে। দয়া করে, অন্য সবাই বাড়িতে থাকুন। অযথা ভ্রমণ করে করবেন না, জীবন রক্ষা করুন।

উল্লেখ্য, লন্ডনে ইতিমধ্যে পাঁচজন বাস চালক করোনো আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন।






পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
All rights reserved © 2021 shirshobindu.com