বুধবার, ১৬ জুন ২০২১, ০৩:৫৪

দেশে করোনায় আরও ৩ জনের মৃত্যু: নতুন ৫৪ জন শনাক্ত

দেশে করোনায় আরও ৩ জনের মৃত্যু: নতুন ৫৪ জন শনাক্ত

/ ১২ বার পড়া হয়েছে
প্রকাশ কাল : বুধবার, ৮ এপ্রিল, ২০২০

শীর্ষবিন্দু নিউজ, ঢাকা: দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নতুন তিন জনের মৃত্যু হয়েছে। বুধবার (৮ এপ্রিল) দুপুরে দেশের কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এই তথ্য জানান।

এ সময় ফ্লোরা জানান, এ নিয়ে দেশে করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা ২০। নতুন করে ৫৪ জন শনাক্ত হয়েছেন এবং মোট শনাক্তের সংখ্যা হলো ২১৮। নতুন শনাক্ত ৫৪ জনের মধ্যে ৩৯ জন ঢাকার অধিবাসী। এই সময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. সানিয়া তহমিনা।

নতুন শনাক্তদের বিষয়ে মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, নতুন শনাক্ত ৫৪ জনের মধ্যে ৩৩ জন পুরুষ এবং ২১ জন নারী রয়েছেন। বয়সের ভিত্তিতে বিচার করলে ১১ থেকে ২০ বছরের মধ্যে রয়েছেন পাঁচ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১৫ জন, ৩১ থেকে ৪০-এর মধ্যে ১০ জন, ৪১ থেকে ৫০-এর মধ্যে সাত জন, ৫১ থেকে ৬০-এর মধ্যে সাত জন, ৬০ বছরের বেশি ১০ জন। নতুন শনাক্ত ৫৪ জনের মধ্যে ৩৯ জন ঢাকার ভেতরে, একজন ঢাকার অদূরে, বাকিরা ঢাকার বাইরের অধিবাসী।

বুলেটিনে অধ্যাপক ডা. সানিয়া তহমিনা জানান, নতুন করে এই মুহূর্তে হোম কোয়ারেন্টিনে আছেন ৭৩৭ জন, প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন ১৩৯ জন, মোট কোয়ারেন্টিনে আছেন ১০ হাজার ১৫৭ জন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ১৬ জনকে। এছাড়া এখন পর্যন্ত মোট ১১১ জনকে আইসোলেশনে নেওয়া হয়েছে। গত ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছেড়ে দেওয়া হয়েছে ৪২ জনকে।

এই সময় জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস সংক্রমণ সংক্রান্ত নমুনা সংগ্রহ করা হয়েছে ৯৮৮টি, পরীক্ষা হয়েছে ৯৮১টি। এর মধ্যে ৫৬৩টি ঢাকায় এবং ৪২৫টি ঢাকার বাইরে।






পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
All rights reserved © 2021 shirshobindu.com