বুধবার, ১৬ জুন ২০২১, ০৩:৫৭

চিকিৎসা শেষে হাসপাতাল ছাড়লেন ব্রিটিশ প্রধানমন্ত্রী

চিকিৎসা শেষে হাসপাতাল ছাড়লেন ব্রিটিশ প্রধানমন্ত্রী

/ ৬ বার পড়া হয়েছে
প্রকাশ কাল : রবিবার, ১২ এপ্রিল, ২০২০

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক সপ্তাহের বেশি হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর ছাড়া পেলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। রোববার ডাউনিং স্ট্রিটের মুখপাত্র বিষয়টি নিশ্চিত করেন। খবর সিএনএনের।

প্রধানমন্ত্রীর বাসভবনের এ মুখপাত্র বলেন, ধীরে ধীরে সুস্থ হয়ে ওঠায় প্রধানমন্ত্রীকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। তিনি আরও বলেন, তার (বরিস জনসন) মেডিকেল টিমের উপদেষ্টা বলেছেন, প্রধানমন্ত্রীকে এই মুহূর্তে কোনো কাজে না ফেরতে। তিনি (প্রধানমন্ত্রী) অতি যত্ন পাওয়ায় সেন্ট টমাস হাসপাতালের কর্মীদের ধন্যবাদ জানান।

প্রধানমন্ত্রীর মুখপাত্রের বরাত দিয়ে সিএনএন জানায়, আইসিইউতে জনসন তিন রাত কাটিয়েছেন এবং তাকে অক্সিজেন দেয়া হয়েছে। তবে ভেন্টিলেশনের মাধ্যমে তাকে চিকিৎসা দেয়ার প্রয়োজন হয়নি।

বৃহস্পতিবার রাতেই তাকে আইসিইউ থেকে সরিয়ে আনা হয়েছে। গত শুক্রবার মুখপাত্র আরও জানান এখন তিনি অল্প হাঁটাচলা করতে পারছেন।

উল্লেখ্য, মার্চের ২৭ তারিখে বরিস জনসন জানান, তার শরীরে করোনা সংক্রমণ দেখা দিয়েছে। মৃদু লক্ষণ দেখা দেয়ায় ডাউনিং স্ট্রিটের অ্যাপার্টমেন্টে তিনি আইসোলেশনে চলে যান।

তবে ১০ দিন পরে ডাউনিং স্ট্রিট থেকে ঘোষাণা করা হয়, ৫৫ বছর বয়সী জনসনের অবস্থা ভালোর দিকে নয়, লন্ডনের সেন্ট টমাস হাসপাতালে তাকে ভর্তি করা হয়েছে। পরের দিন তার অবস্থার অবনতি হলে তাকে ইন্টেন্সিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) নেয়া হয়।






পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
All rights reserved © 2021 shirshobindu.com