সোমবার, ২১ জুন ২০২১, ০৫:৪৬

জার্মানিতে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণে

জার্মানিতে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণে

/ ৯ বার পড়া হয়েছে
প্রকাশ কাল : শুক্রবার, ১৭ এপ্রিল, ২০২০

শীর্ষবিন্দু নিউজ: মহামারি কোরোনাভাইরাস কোভিড-১৯ পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে এসেছে জার্মানি। দেশটির স্বাস্থ্যমন্ত্রী জেনস স্প্যান এক ঘোষণায় এ তথ্য জানান।

শুক্রবার দেয়া ওই বক্তব্যে তিনি বলেন, ইতিমধ্যে জার্মানিতে কমে এসেছে নতুন করে আক্রান্তের সংখ্যা। একইসঙ্গে প্রতিদিন যে পরিমাণ মানুষ আক্রান্ত হচ্ছে তার থেকে বেশি মানুষ সুস্থ হয়ে উঠছে। এ খবর দিয়েছে বিবিসি।

মিস্টার জেনস বলেন, লকডাউন কাজ করতে শুরু করেছে। আজকে পর্যন্ত হিসেব অনুযায়ী, মহামারি আমাদের নিয়ন্ত্রণের মধ্যে চলে এসেছে। দেশটির সর্বশেষ কোভিড-১৯ পরিস্থিতি নিয়ে করা এক সংবাদ সম্মেলনে এই দাবি করেন তিনি।

তবে তিনি সাবধান করে দিয়ে বলেন, এখনো করোনা ভাইরাসের সংক্রমণকে হালকা করে দেখার সুযোগ নেই। এদিকে, জার্মানির মহামারি নিয়ন্ত্রণ সংস্থার প্রকাশিত তথ্যেও স্বাস্থ্যমন্ত্রীর কথার প্রমাণ পাওয়া গেছে।

এতে দেখা গেছে যে, দেশটিতে মহামারিতে আক্রান্তের সংখ্যা ০.৭ এ নেমে এসেছে। অর্থাৎ, দেশটিতে এখন প্রতিজন আক্রান্ত ব্যক্তি মাত্র ০.৭ জনকে আক্রান্ত করছেন। তবে এখনো সেখানে আক্রান্তের সংখ্যা বাড়ছে। সঙ্গে বাড়ছে স্বাস্থ্যকর্মীদের আক্রান্তের ঘটনাও। কিন্তু দেশটি ইতিমধ্যে স্বাভাবিক অবস্থায় ফিরে যাওয়ার ঘোষণা দিয়েছে। সামাজিক দূরত্ব মানার বিষয়টি নিশ্চিত করে লকডাউন শিথিল করা হচ্ছে সেখানে।






পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
All rights reserved © 2021 shirshobindu.com