মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৭:০৬

পর্তুগিজ নার্সের মৃত্যু ফাইজারের টিকা নেয়ার ২ দিন পর

পর্তুগিজ নার্সের মৃত্যু ফাইজারের টিকা নেয়ার ২ দিন পর

/ ৪৫৪
প্রকাশ কাল: বুধবার, ১৩ জানুয়ারী, ২০২১

শীর্ষবিন্দু নিউজ, লিসবন, পর্তুগাল: করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধের ফাইজার-বায়োএনটেকের টিকা সবার ক্ষেত্রেই টিকার কার্যকারিতা সমানভাবে কাজ করছে না বলে অভিযোগ উঠেছে।

বিশ্বের বিভিন্ন অংশেই বর্তমানে পৌঁছেছে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধের ভ্যাকসিন। কোভিড-১৯ প্রতিরোধে ফাইজার-বায়োএনটেকের টিকা নেয়ার দুই দিন পরেই পর্তুগালের দ্বিতীয় বৃহত্তম শহর পোর্তোতে এক শিশুরোগ সার্জারি অ্যাসিসটেন্টকে মৃত অবস্থায় পাওয়া গেছে।

ফাইজার-বায়োএনটেক টিকা নেয়া পোর্তোর ৫৩৮ জন স্বাস্থ্যকর্মীর মধ্যে সোনিয়া আসেভেদো ছিলেন একজন। এক কোটির কিছু বেশি জনসংখ্যার পর্তুগালে করোনাভাইরাস সংক্রমণে এখন পর্যন্ত ৪ লাখ ২৭ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। এরমধ্যে ৭ হাজার ১১৮ জনের মৃত্যু হয়। তবে তার

পোর্তোর পর্তুগিজ ইনস্টিটিউট অব অনকোলোজিতে কাজ করা ওই নার্স সোনিয়া আসেভেদোর বাবা আবিলিও আসেভেদো পর্তুগিজ সংবাদমাধ্যমকে বলেন, সে সম্পূর্ণই সুস্থ ছিলো। স্বাস্থ্যগত কোনো সমস্যাই তার ছিলো না। কোভিড-১৯ টিকা সে নিয়েছিল কিন্তু তার কোনো প্রকার লক্ষণ ছিলো না। আমি জানি না কী হয়েছে। আমি শুধু উত্তর চাই। আমি জানতে চাই, কী কারণে আমার মেয়ের মৃত্যু হয়েছে। পরিবার জানিয়েছে, টিকা নেয়ার পর ৪১ বছর বয়সী ওই নারী জটিল কোনো পার্শ্বপ্রতিক্রিয়ায় আক্রান্ত হননি।

মেয়ের সুস্থ ও হাসিখুশি থাকার কথা বর্ণনা করে তিনি বলেন, সে কখনোই অ্যালকোহল পান করতো না, সাধারণের বাইরে বিশেষ কোনো খাবার খেতো না। ওই স্বাস্থ্যকর্মীর আকস্মিক মৃত্যুর বিষয়ে তদন্ত করছে পর্তুগিজ স্বাস্থ্য কর্তৃপক্ষ।




Comments are closed.



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
All rights reserved © shirshobindu.com 2024