বুধবার, ২৩ জুন ২০২১, ০৭:২৫

বিনামূল্যে পিরিয়ডের সময় ব্যবহৃত পণ্য শিক্ষার্থীদের দেবে ফ্রান্স

বিনামূল্যে পিরিয়ডের সময় ব্যবহৃত পণ্য শিক্ষার্থীদের দেবে ফ্রান্স

/ ১১ বার পড়া হয়েছে
প্রকাশ কাল : বুধবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২১

শীর্ষবিন্দু নিউজ, প্যারিস, ফ্রান্স, ২৪ ফেব্রুয়ারী ২০২১: শিক্ষার্থীদের পিরিয়ডের সময় ব্যবহৃত পণ্য  বিনামূল্যে দেবে ফ্রান্স। মঙ্গলবার ফ্রান্স সরকারের পক্ষ থেকে বিষয়টি জানানো হয়েছে।

নিয়ে ফ্রান্সের উচ্চশিক্ষা বিষয়ক মন্ত্রী ফ্রেডেরিক ভিডাল বলেন, ট্যাম্পন, স্যানিটারি ন্যাপকিনসহ, পিরিয়ডের সময় ব্যবহৃত পণ্যের মেশিনগুলো শিক্ষার্থীদের বাসস্থান এবং বিশ্ববিদ্যালয়গুলোতে আগামী কয়েক সপ্তাহের মধ্যে বসানো হবে। তিনি আরো জানান, আগামী সেপ্টেম্বর থেকে শিক্ষার্থীদের বিনামূল্যে পণ্যগুলো দেওয়াই সরকারের লক্ষ্য।

এদিকে ইংল্যান্ডে প্রাথমিক এবং মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য পিরিয়ডের সময় ব্যবহৃত পণ্য বিনামূল্যে দেওয়া হয়। গত সপ্তাহে নিউজিল্যান্ড সরকার জানায় তারাও ইংল্যান্ডের মতো প্রাথমিক এবং মাধ্যমিক বিদ্যালয়ে বিনামূল্যে পিরিয়ডেরর সময় ব্যবহৃত পণ্য শিক্ষার্থীদের বিনামূল্যে দেবে

উল্লেখ্য, গত নভেম্বরে বিশ্বের প্রথম দেশ হিসেবে স্কটল্যান্ড নারীদের জন্য পিরিয়ড বা মাসিকের সময় ব্যবহৃত পণ্য বিনামূল্যে দেওয়ার ঘোষণা দেয়। এর আগে ২০১৮ সালে বিশ্বের প্রথম দেশ হিসেবে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে বিনামূল্যে স্যানিটারি ন্যাপকিন দেওয়াও শুরু করে স্কটল্যান্ড।






পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
All rights reserved © 2021 shirshobindu.com