শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৬:৩৯

নরওয়ের পর অক্সফোর্ডের ভ্যাকসিন প্রয়োগ স্থগিত আয়ারল্যান্ডেও

নরওয়ের পর অক্সফোর্ডের ভ্যাকসিন প্রয়োগ স্থগিত আয়ারল্যান্ডেও

/ ৩৬
প্রকাশ কাল: রবিবার, ১৪ মার্চ, ২০২১

শীর্ষবিন্দু নিউজ, ডাবলিন: নরওয়েতে ভ্যাকসিন প্রদানের পর রক্ত জমাট বাঁধার ঘটনার পর আয়ারল্যান্ডে স্থগিত করা হয়েছে অক্সফোর্ডের করোনা ভ্যাকসিন প্রয়োগ। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে এই ভ্যাকসিন প্রদান সাময়িক বন্ধ রাখা হবে।

দেশটির স্বাস্থ্যমন্ত্রী স্টিফেন ডনিলি জানিয়েছেন, জাতীয় ভ্যাকসিন উপদেষ্টা কমিটির সুপারিশের ভিত্তিতে এমন পদক্ষেপ নেয়া হয়েছে। এর আগে নরওয়ের কয়েকজন বয়স্ক ব্যাক্তিকে এই ভ্যাকসিন প্রদানের পর রক্ত জমাট বাঁধার অভিযোগ পাওয়া গেছে। তাই সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে আপাতত অক্সফোর্ডের ভ্যাকসিন প্রয়োগ বন্ধ রাখবে আয়ারল্যান্ড এমনটাই জানিয়েছেন ডনিলি।

এদিকে অক্সফোর্ডের ভ্যাকসিন উৎপাদনকারী প্রতিষ্ঠান অ্যাস্ট্রাজেনেকা জানিয়েছে, এখন পর্যন্ত এই ভ্যাকসিন দেয়া ১ কোটি ৭০ লাখের বেশি মানুষের থেকে পাওয়া তথ্য বিশ্লেষণ করে এ রকম দাবির কোনো সত্যতা পাওয়া যায়নি।

এখন পর্যন্ত আয়ারল্যান্ডে ১ লাখ ১০ হাজার জনকে অক্সফোর্ডের ভ্যাকসিন প্রয়োগ করা হয়েছে। এটি দেশটিতে প্রদান করা করোনার মোট ভ্যাকসিনের ২০ শতাংশ। এর আগে দেশটির শীর্ষ মেডিক্যাল কর্মকর্তাও একই ধরনের পদক্ষেপ নেয়ার কথা জানিয়েছিলেন। ড. রোনান গ্লিন বলেন, এখনো এটি নিশ্চিত নয় যে রক্ত জমাট বাঁধার সঙ্গে অক্সফোর্ডের ভ্যাকসিনের কোনো যোগাযোগ রয়েছে কিনা।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
All rights reserved © shirshobindu.com 2021