রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১:০৫

লাল-সবুজের আলোয় আলোকিত অস্ট্রেলিয়া

লাল-সবুজের আলোয় আলোকিত অস্ট্রেলিয়া

/ ৪৩
প্রকাশ কাল: সোমবার, ২২ মার্চ, ২০২১

আর্ন্তজাতিক নিউজ: অস্ট্রেলিয়ার ব্রিজবেন নগরীর বিখ্যাত স্টোরি ব্রিজে নতুন ইতিহাস সৃষ্টি হয়েছে । বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের অংশ হিসেবে আজ সোমবার (২২ মার্চ) প্রথমবারের মতো লাল-সবুজের পতাকার রঙের আদলে আলোকিত করা হয়েছে অস্ট্রেলিয়া দুটি গুরুত্বপূর্ণ সেতু। আর সে আলোয় অস্ট্রেলিয়ায় বাংলাদেশ ফুটে উঠেছে কুইন্সল্যান্ড রাজ্যের রাজধানী ব্রিজবেনের স্টোরি ও ভিক্টোরিয়া নামের দুটি ব্রিজে।

বাংলাদেশের পতাকার সম্মান আকাশচুম্বী করতে ব্রিজবেন সিটি কাউন্সিলকে সঙ্গে নিয়ে ঐকান্তিক প্রচেষ্টায় এই স্বপ্নকে সত্যি করেছে ব্রিজবেনের সৃজনশীল বাংলাদেশিদের সংগঠন বাংলাদেশ এসোসিয়েশন ইন ব্রিজবেন (বাব)। স্থানীয় প্রশাসনের সাথে সুসম্পর্ক কাজে লাগিয়ে প্রিয় মাতৃভূমির মর্যাদা বৃদ্ধিতে ব্রিজবেন প্রবাসীদের অবদান অনুসরণীয় হয়ে থাকবে পৃথিবীর ভিন্ন প্রান্তের অন্যসব বাংলাদেশ কমিউনিটির জন্য।

সোমবার স্থানীয় সন্ধ্যার আগে জ্বলে ওঠে দুই পাশে সবুজ এবং মাঝখানে লাল রঙের আলো ঝলমলে বাতি। মুহূর্তেই উচ্ছ্বসিত হন স্থানীয় বাংলাদেশিরা। বিশ্বের বুকে মাথা উঁচু করা গর্বের ছবি ছড়িয়ে পড়ে প্রবাসী বাংলাদেশিদের সামাজিক যোগাযোগ মাধ্যমে।

সোমবার বিকেল থেকেই গৌরবময় এ দৃশ্যের সাক্ষী হতে ব্রিজগুলোর সামনে পতাকা আর লাল-সবুজ পোশাকের সাজে স্থানীয় বাংলাদেশিরা উপস্থিত হন। আলোকসজ্জা অবলোকনের শুরুতে সবার অংশগ্রহণে বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

এ ছাড়া আগামী ২৬ মার্চ স্বাধীনতা দিবসের প্রথম প্রহরে ব্রিজবেন সিটি কাউন্সিলের পক্ষ থেকে ব্রিজবেন সিটি হলে বাংলাদেশের একটি জাতীয় পতাকা উত্তোলনেরও কথা রয়েছে। আজ ওই পতাকা আনুষ্ঠানিকভাবে সিটি কাউন্সিলকে হস্তান্তর করা হয়েছে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
All rights reserved © shirshobindu.com 2021