সোমবার, ২১ জুন ২০২১, ০৫:০৮

বঙ্গবন্ধু পাকিস্তানি কারাগার থেকে মুক্ত হয়েই লন্ডন গিয়েছিলেন, এটি ব্রিটিশদের জন্য গর্বের বিষয়: বরিস জনসন

বঙ্গবন্ধু পাকিস্তানি কারাগার থেকে মুক্ত হয়েই লন্ডন গিয়েছিলেন, এটি ব্রিটিশদের জন্য গর্বের বিষয়: বরিস জনসন

/ ৫ বার পড়া হয়েছে
প্রকাশ কাল : শুক্রবার, ২৬ মার্চ, ২০২১

শীর্ষবিন্দু নিউজ, ঢাকা: বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকি আর স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে পাঠানো ভিডিও বার্তায় ব্রিটিশ প্রধানমন্ত্রী বাংলাদেশের জনগণকে শুভেচ্ছা জানিয়ে বলেন, বাংলাদেশের উন্নতি দেখে তিনি গর্ববোধ করেন।

শুক্রবার সন্ধ্যায় ন্যাশনাল প্যারেড গ্রাউন্ডে উদযাপন অনুষ্ঠানে প্রচারিত বার্তায় জনসন বলেন, জন্মের পর থেকে আপনারা জাতি হিসেবে কতটা অর্জন করেছেন; তা চিন্তা করা বিস্ময়কর।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এক ভিডিও বার্তায় তিনি বলেন, এখন আমরা ব্রিটিশ ও বাংলাদেশি বন্ধুত্বের আগামী ৫০ বছরের প্রত্যাশায় রয়েছি এবং আমি আপনাদের সুবর্ণজয়ন্তী উপলক্ষে সবাইকে শুভেচ্ছা জানাচ্ছি।

জনসন বলেন, বিপুল পরিমাণ প্রবাসী বাংলাদেশি যুক্তরাজ্যের উন্নয়নেও ভূমিকা রাখছেন। বিশেষত চিকিৎসাখাতে বাংলাদেশিদের অবদান অনেক। বাংলাদেশিরাই কোভিড-১৯ মোকাবেলায় যুক্তরাজ্যে সবচেয়ে বড় ভূমিকা রেখেছেন। জনসন আরো বলেন, ঢাকা-লন্ডন সম্পর্ক অত্যন্ত মজবুত। আগামী ৫০ বছরেও তা অটুট থাকবে।

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন বলেছেন, ১৯৭২ সালে লন্ডনের ডাউনিং স্ট্রিটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক সফর যুক্তরাজ্য ও বাংলাদেশের মধ্যে ‘বন্ধুত্ব গড়ার সহায়ক’ হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।






পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
All rights reserved © 2021 shirshobindu.com