বুধবার, ২৩ জুন ২০২১, ০৫:৫৩

কাউন্সিলর জাহাঙ্গীর হক এবার ভোটে লড়ছেন সারে কাউন্টি কাউন্সিলে

কাউন্সিলর জাহাঙ্গীর হক এবার ভোটে লড়ছেন সারে কাউন্টি কাউন্সিলে

/ ৯ বার পড়া হয়েছে
প্রকাশ কাল : মঙ্গলবার, ৩০ মার্চ, ২০২১

নিউজ ডেস্ক, লন্ডন: এবার বড় পরিসরে সারের কাউন্টি কাউন্সিলের কাউন্সিলার পদে লড়ছেন তিনবারের নির্বাচিত সারে মৌলভ্যালি ডিস্ট্রিক্ট কাউন্সিলের কাউন্সিলর ও সাবেক চেয়ারম্যান জাহাঙ্গীর হক।

১৯৬৩ সাল থেকে একচেটিয়া কনজারভেটিব পার্টির দখলে থাকা সারে কাউন্টি কাউন্সিলে সর্বশেষ নির্বাচনে ২০১৭ সালে লিবারেল ডেমোক্র্যাট (লিবডেম) পার্টি থেকে প্রথমবারের মতো ভোটে দাঁড়িয়ে প্রায় ৪১ শতাংশ ভোট পেয়ে অল্পের জন্য কাউন্টি কাউন্সিলে পরাজিত হন কনজারভেটিব পার্টির প্রার্থীর কাছে।

এখানে উল্লেখ্য যে, ২০১৩ সালে লিবডেম এর শ্বেতাঙ্গ প্রার্থী এন্ড্রো ফ্রিম্যান মাত্র ২৬ ভাগ ভোট পেলে লিবডেম পার্টি প্রায় শতভাগ শেতাঙ্গ অধ্যুষিত এলাকা হওয়ার পরে ও শ্বেতাঙ্গ প্রার্থী পরিবর্তন করে বাংলাদেশী বংশোদ্ভূত জাহাঙ্গীর হকের উপর আস্থা রাখে। এর কারণ হিসাবে তাঁরা জাহাঙ্গীর হকের স্থানীয় এলাকায় রাস্তাঘাট নির্মাণ, বর্জ্য ব্যবস্থাপনা, শিক্ষা ও স্থানীয় স্কুলের সামনে গতিরোধকসহ বিভিন্ন কাজের কথা তাদের ওয়েবসাইট ও লিফলেট এ উল্লেখ করে۔ এসব কাজগুলো কাউন্টি কাউন্সিলের কাজ হওয়া সত্তেও ডিস্ট্রিক্ট কাউন্সিলর হয়ে কাজগুলো করায় স্থানীয় লিবডেম পার্টি কাউন্টি কাউন্সিলে এবার জাহাঙ্গীর হককে মনোয়ন দেয়।

সারের মৌলভ্যালি ডিস্ট্রিক্ট কাউন্সিলের বর্তমান কাউন্সিলর জাহাঙ্গীর হক আগামী ৬ মে সারের কাউন্টি কাউন্সিলে জয়লাভের জন্য বিলেতের সকল বাংলাদেশিসহ সকলের কাছে দোয়া চেযেছেন।

উল্লেখ্য, সর্বশেষ গত ২০১৭ সালের সারের কাউন্টি কাউন্সিলে ৮১ আসনের মধ্যে কনজারভেটিভ পার্টি থেকে ৬১ জন, লিবডেম থেকে ৯ জন, স্বতন্ত্ৰ থেকে ৯ জন, গ্রীন পার্টি থেকে ১ জন ও লেবার পার্টি থেকে ১ জন কাউন্সিলর নির্বাচিত হন। কাউন্সিলর জাহাঙ্গীর হকের গ্রামের বাড়ি সিলেটের দক্ষিণ সুরমার কুচাই ইউনিয়নের পশ্চিমভাগ গ্রামে।






পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
All rights reserved © 2021 shirshobindu.com