বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৩:৫৮

শেষ দিনে হাইভোল্টেজে নন্দীগ্রামে মমতা-অমিতের প্রচারণা

শেষ দিনে হাইভোল্টেজে নন্দীগ্রামে মমতা-অমিতের প্রচারণা

/ ২৬
প্রকাশ কাল: মঙ্গলবার, ৩০ মার্চ, ২০২১

শীর্ষবিন্দু নিউজ, কলকাতা: একইদিন শেষবারের মতো হাইভোল্টেজে নন্দীগ্রামে প্রচারণা শেষ করেছেন দুই হেভিয়েট নেতা ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ভরদুপুরে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের ভাড়া বাড়ির পঞ্চাশ হাত দূর থেকে রোড শো করেছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এতেই নন্দীগ্রামের রাজনৈতিক উত্তেজনা স্পষ্ট হয়ে যাওয়ার কথা। এদিন দিনভর নন্দীগ্রামে প্রচার সেরেছেন তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্য়ায়। টেঙ্গুয়ার পাশে ভেকুটিয়ায় সভা শেষে করেছেন ঠিক বিকেল পাঁচটায়। বিজেপির জন্য সভার স্থান বদল করতে হয়েছে বলেও অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী।

এদিকে হরিপুরে বিজেপির হয়ে প্রচার করেছেন সাবেক তৃণমূল এমপি মিঠুন চক্রবর্তী। এককথায় রাজ্যের হাইভোল্টেজ নির্বাচনী ক্ষেত্রে টানটান উত্তেজনায় শেষ হয়েছে প্রচার। ভেকুটিয়ায় মমতা বক্তব্য রেখেছেন ৪৮ মিনিট। তিনি তার বক্তব্যে নানা ভাবে বুঝিয়ে দিয়েছেন নন্দীগ্রামকে কখনও ভুলবেন না। এমনকী নন্দীগ্রামের আন্দোলনে তৃণমূল প্রার্থীর কী ভূমিকা ছিল, তাও বক্তব্যে বুঝিয়েছেন রাজ্যের মন্ত্রী পুর্নেন্দু বোস।

এই সভায় ছিলেন তৃণমূল নেতা সুব্রত বক্সী, সমাজবাদী নেতা কিরন্ময় নন্দ, এমপি দোলা সেন। ভোটপ্রচারের শেষ লগ্নে হুইল চেয়ার থেকে উঠেও দাঁড়ান মমতা। বলেন, ‘কেউ ধরবেন না।’ প্রলয় পালকে ফোনের ক্ষেত্রে মমতা জানিয়েছেন যে তার কাছে খবর ছিল কেউ কেউ কথা বলতে চায়। তৃণমূল সুপ্রিমো বলেন, ‘তাছাড়া প্রার্থী হিসেবে ভোটারের কাছে আমি আবেদন রাখতেই পারি।’

এদিকে নন্দীগ্রামের রেয়া পাড়ায় মমতা বন্দ্যোপাধ্য়ায় বাড়ি ভাড়া নিয়েছেন এক বছরের জন্য। মঙ্গলবার দেখা গেল সেই বাড়ি ঘিরে নিরাপত্তা কর্মীরা সদাসতর্ক। মাছিও গলতে পারবে না। বাড়ির মালিককে খোঁজ করতেই নিরাপত্তা কর্মী জানিয়ে দিলেন, দেখা করার অনুমতি নেই। এদিন দুপুর সাড়ে বারোটা রেয়াপাড়া বড়পুল থেকে রেয়াপাড়া শিবমন্দির পর্যন্ত বিজেপি প্রার্থী শুভেন্দুর সমর্থনে রোড শো করেছেন অমিত শাহ। আড়াই কিলোমিটারের এই রোড শোতে ছিল ব্যান্ড, গেরুয়া টি-শার্ট পড়া কর্মীসমর্থকরাও হাজির ছিলেন। মুহূর্মুহ গোলাপ ফুল ছড়ানো চলছিল রোডশোতে। শিবমন্দির মোড় থেকে রোড শো ডান দিকে বাঁক নেয়। এই শিবমন্দির মোড় থেকে মমতার ভাড়া বাড়ি মেরেকেটে ৫০ গজের বেশি হবে না। রেয়াপাড়া শিবমন্দির যাওয়ার পথে হঠাৎই দেখা যায় প্রচন্ড গরমে শশার দোকানের সামনে গাড়ি থেকে নেমে পড়েন অমিত শাহ। ৭৭ বছরের বৃদ্ধা পারুলবালার দোকান থেকে দুটুকরো শাশা কিনে খান স্বরাষ্ট্রমন্ত্রী। পুনরায় রওয়ানা দেন শিব মন্দিরের উদ্দেশ্যে। শিবলিঙ্গ দর্শন করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

এদিন বিকেল ৪টা নাগাদ টেঙ্গুয়ার কাছে হরিপুরে ফের শুভেন্দু অধিকারীর হয়ে প্রচারে আসেন অভিনেতা মিঠুন চক্রবর্তী। পরন্ত বিকেলে দেখা যায় মাঠে মহাগুরুর সাদা রঙের হেলিকপ্টার ঘিরে ছিল উৎসাহী জনতার ভির করে রয়েছে। এদিনই আবার সিপিএম প্রার্থী মিনাক্ষী ভট্টাচার্যের প্রচারে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে ভুতার মোড়ে। নন্দীগ্রামে নির্বাচনের শেষ প্রচারে কেউ কাউকে এক ইঞ্চি জমি ছাড়তে নারাজ। অভিজ্ঞমহলের মতে, বৃহস্পতিবার নন্দীগ্রামের ভোটের পরিবেশ অনেকটাই প্রভাব ফেলতে পারে রাজ্যের পরবর্তী পর্যায়ের নির্বাচনকে। তা-ও মাথায় রয়েছে রাজনৈতিক দলগুলোর।

আগামী ১ এপ্রিল, বৃহস্পতিবার নন্দীগ্রামে নির্বাচন। মঙ্গলবার শেষ দিনের প্রচারে মমতা বন্দ্যোপাধ্য়ায় সকালে সোনাচূড়া, তারপর বাসুলিচক, একেবারে শেষে অঞ্চলভিত্তিক সভা করেছেন ভেকুটিয়ায়। মমতা মঞ্চে ওঠার পরও সামিয়ানা টাঙানো ঘেরা ছোট্ট সভাস্থল ফাঁকাই ছিল। ধীরে ধীরে সভায় লোক আসতে শুরু করে। তৃণমূল নেত্রী বলেন, টেঙ্গুয়ায় দলের কর্মী-সমর্থকদের আটকে দিচ্ছে। আমাকেও আটকাতে চেষ্টা করেছিল।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
All rights reserved © shirshobindu.com 2021