বুধবার, ১৬ জুন ২০২১, ০২:৩০

লকডাউন মুক্ত হলেও স্বাস্থ্য ঝুঁকি থেকে সাবধান থাকতে বললেন জনসন

লকডাউন মুক্ত হলেও স্বাস্থ্য ঝুঁকি থেকে সাবধান থাকতে বললেন জনসন

/ ১০ বার পড়া হয়েছে
প্রকাশ কাল : সোমবার, ১২ এপ্রিল, ২০২১

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন: ব্রিটিশরা পুরোপুরি লকডাউন মুক্ত হতে যাচ্ছেন। লকডাউন তুলে ফেলার রোডম্যাপের একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ এটি। বিষয়টিকে স্বাগত জানিয়েছেন পিএম। তবে এক্ষেত্রে সাবধান করে দিলেন দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসন।

প্রায় চার মাস লকডাউনের মধ্যে থাকার পর সোমবার (১২ এপ্রিল) যুক্তরাজ্যের সব পাব, রেস্তোরাঁ, দোকান, বিভিন্ন স্বাস্থ্যসেবাগুলো খুলেছে। এ যেন এক অন্যরকম পরাধীনতার মধ্যে বাস করছিলেন ব্রিটিশরা। জনগণের এই স্বাধীনতা উপভোগ করা উচিৎ, কিন্তু ঝুঁকির বিষয়ে সতর্ক থাকতে বলেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন।

ইতোমধ্যে রেস্তোরাঁ এবং পাবগুলোতে অনেক বুকিং জমা হয়ে আছে। হেয়ারড্রেসার এবং জিমগুলোতেও প্রচুর বুকিং জমা হয়ে আছে। কয়েক মাসের মধ্যে প্রথমবারের মতো বিভিন্ন স্থানে বুকিং পাওয়ার সুযোগ পেয়েছেন ব্রিটিশরা। ফেসবুক-টুইটারে অনেকেই এই বুকিং পাওয়া নিয়ে আনন্দ-উচ্ছ্বাস প্রকাশ করেন।

দ্য সেন্টার ফর ইকোনমিক্স অ্যান্ড বিজনেস রিসার্চের গবেষণা বলছে, আসছে সপ্তাহে ব্রিটিশ ভোক্তারা হসপিটালিটি খাতে প্রায় ৩১৪ মিলিয়ন পাউন্ড খরচ করবেন।

এদিকে, ব্রিটিশ বিয়ার অ্যান্ড পাব অ্যাসোসিয়েশন বলছে, ৬০ শতাংশ পাব ও রেস্তোরাঁ বাইরে স্থানের অভাবে বন্ধ রাখতে হবে। রেস্তোরাঁ এবং পাব মালিকরা তাদের গ্রাহকদেরকে ফোন অথবা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আগের থেকে বুকিংয়ের জন্য অনুরোধ করছেন।






পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
All rights reserved © 2021 shirshobindu.com