রবিবার, ২৫ জুলাই ২০২১, ০৭:৩৭

টিকা থেকে লকডাউনকে বেশি গুরুত্ব দিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী

টিকা থেকে লকডাউনকে বেশি গুরুত্ব দিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী

/ ১৫
প্রকাশ কাল: বৃহস্পতিবার, ১৫ এপ্রিল, ২০২১

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন: যুক্তরাজ্যে মৃত্যুর ঘটনা কম এসেছে মহামারি করোনাভাইরাসের কারণে যা একমাত্র সম্ভব হয়েছে লকডাউনের কারণে। এমনটিই মন্তব্য করেছেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন। খবর এনডিটিভি

বরিস জানান, করোনাভাইরাসের প্রকোপের মাত্রা কমিয়েছে লকডাউন। এই বিধিনিষেধ শিথিল হলে আবারও বাড়বে আক্রান্ত মৃত্যুর সংখ্যাতিনি আরও জানান, সংক্রমণ কমলেও অর্থনীতি পুনরায় চালুর যে রোডম্যাপ আগে ঘোষণা করা হয়েছিল সরকার সেখান থেকে সরে আসছে না।

এর ব্যাখ্যায় জনসন বলেন, আমরা যদি সব কিছু খুলে দেই তাহলে অবশ্যম্ভাবী পরিণতি হিসেবে আমরা আরও সংক্রমণ দেখতে পাব এবং দুঃখজনকভাবে আমরা হাসপাতালে আরও রোগী মৃত্যু দেখতে পাব।

গত বছরের ডিসেম্বরে যুক্তরাজ্য টিকাদান কর্মসূচি শুরু করে। মোট জনগোষ্ঠীকে টিকা দেওয়ার হারের ক্ষেত্রে বিশ্বের মধ্যে ইসরায়েলের পরই যুক্তরাজ্যের অবস্থান। তবে সংক্রমণের মাত্রা বেড়ে যাওয়ায় দেশটিতে জানুয়ারি মাসে পুনরায় লকডাউন ঘোষণা করা হয়।

উল্লেখ্য, যুক্তরাজ্যে এখন পর্যন্ত ৪৩ লাখ ৭৫ হাজার ৮১৪ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। মৃত্যু হয়েছে লাখ ২৭ হাজার ১২৩ জনের। ফেব্রুয়ারি থেকে সংক্রমণের মাত্রা ও মৃত্যুর হার কমতে শুরু করে বলে জানিয়েছে দেশটির গণমাধ্যমগুলো।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
All rights reserved © 2021 shirshobindu.com