বুধবার, ২৩ জুন ২০২১, ০৬:০১

ব্রিটিশ প্রধানমন্ত্রীর ফের ভারত সফর বাতিল

ব্রিটিশ প্রধানমন্ত্রীর ফের ভারত সফর বাতিল

/ ৭ বার পড়া হয়েছে
প্রকাশ কাল : মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১

শীর্ষবিন্দু নিউজ, কলকাতা, ভারত: করোনায় আক্রান্তদের প্রাণহানিতে বিপর্যস্ত ভারত। কোভিড-১৯ এর দ্বিতীয় ঢেউয়ে দেশটি মৃত্যুপুরীতে পরিণত হয়েছে। এমন পরিস্থিতিতে ভারতে আগামী সপ্তাহে সফরের পরিকল্পনা বাতিল করেছেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন।

সোমবার সাংবাদিকদের কাছে ব্রিটিশ প্রধানমন্ত্রী নিজেই এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন। তিনি বলেন, অত্যন্ত দুঃখজনক হলেও (ভারতীয় প্রধানমন্ত্রী) নরেন্দ্র মোদি ও আমি এই সিদ্ধান্তে পৌঁছেছি যে, এই সফর হবে না। আমি মনে করি, এটা স্থগিত করাই সংবেদনশীল হবে।

হিন্দুস্তান টাইমস জানিয়েছে, সফর বাতিলের কথা জানিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে কথা বলেছেন বরিস। এ জন্য দুঃখপ্রকাশ করেছেন তিনি। এর আগে জানুয়ারিতে জনসনের ভারতে সফরে আসার কথা ছিল। তখন যুক্তরাজ্যে কোভিড-১৯ সংক্রমণ বেশি থাকায় সফর স্থগিত করা হয়েছিল।

সোমবার ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৬১৯ জনের মৃত্যু হয়েছে।  এক বছরেরও বেশি সময় ধরে মহামারিতে এটি দেশটিতে সর্বোচ্চ মৃত্যুর পরিসংখ্যান।  গত ২৪ ঘণ্টায় নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৭৩ হাজার ৮১০ জন।  যা রোববারের চেয়ে প্রায় ১২ হাজার বেশি।  টানা ৫ম দিনের মতো ভারতে দুই লাখের বেশি আক্রান্ত হলেন। এর মধ্য দিয়ে ভারতে করোনা সংক্রমণ দেড় কোটি ছাড়াল। মোট আক্রান্তের সংখ্যা পৌঁছে গেছে ১,৫০,৬১,৯১৯ জনে।

উল্লেখ্য, আগামী মাসের পরিকল্পিত এই সফর বাতিল করার কথা যুক্তরাজ্য ও ভারত সরকারের এক যৌথ বিবৃতিতেও জানানো হয়। বিশ্বে করোনাভাইরাস সংক্রমণে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রের পর দ্বিতীয় স্থানে আছে ভারত। সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে দেশটিতে শনাক্ত রোগীর সংখ্যা দেড় কোটি ছাড়িয়ে গেছে।






পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
All rights reserved © 2021 shirshobindu.com