সোমবার, ২৬ জুলাই ২০২১, ০৮:১২

অর্থমন্ত্রীর জামাতা দিলশাদের মৃত্যুর কারণ জানে না ব্রিটিশ পুলিশ

অর্থমন্ত্রীর জামাতা দিলশাদের মৃত্যুর কারণ জানে না ব্রিটিশ পুলিশ

/ ২৬
প্রকাশ কাল: মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন: বাংলাদেশ সরকারের অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামালের বড় মে‌য়ে কাশ‌ফি কামা‌লের স্বামী মোঃ দিলশাদ হো‌সেন কিভা‌বে মারা গে‌ছেন তা এখ‌নো নি‌শ্চিত হওয়‌া যায় নি।

তবে অর্থমন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা গাজী তৌহিদুল ইসলাম সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মোঃ দিলশাদ হোসেন গত শুক্রবার লন্ডনে তার নিজ বাসভবনে হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন।

লন্ডন পু‌লিশ বল‌ছে, পোষ্টম‌র্টেম ও তদন্ত শে‌ষে মৃত্যুর কারণ জানা যাবে। সোমবার (১৯ এপ্রিল) বি‌কা‌লে ঘটনাস্থ‌লের নিকটতম সা‌রের রা‌নি‌মেইড পু‌লিশ স্টেশ‌নে স‌রেজ‌মিন গে‌লে পু‌লিশের একজন মুখপাত্র বলেন, তদন্ত শেষে এ ব‌্যাপা‌রে অস্বাভাবিক কোন তথ‌্য পে‌লে পুলিশ দ্রুততম সম‌য়ের ম‌ধ্যে জানাবে।

এদিকে লন্ডনে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাঈদা মুনা তাসনিমের কাছে বিষয়টি সম্পর্কে জানতে চেয়ে এই প্রতিবেদক মুঠোফোনে কল দিলেও তিনি রিসিভ করেননি। তবে হাইকমিশনের প্রেস মিনিস্টার আশিকুন্নবী বলেন, এটা উনাদের পারিবারিক ব্যাপার। এ ব্যাপারে কিছু বলার নেই। লন্ডন পুলিশ যেখানে এখনো মৃত্যুর কারণ সম্পর্কে নিশ্চিত নয় সেখানে অর্থ মন্ত্রণালয় কোন তথ্যের ভিত্তিতে বলছে দিলশাদ হৃদরোগে মারা গেছেন?

এমন প্রশ্নের উত্তরে তিনি অর্থ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা গাজী তৌহিদুল ইসলামের সাথে যোগাযোগ করার পরামর্শ দেন। গাজী তৌহিদুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমরাতো এতদূর থেকে সবকিছু জানার কথা না, তথ্যটি আমরা লন্ডন হাই কমিশন থেকে পেয়ে প্রেস বিজ্ঞপ্তিতে বলেছি। যেহেতু হাইকমিশন তথ্যটি আমাদের দিয়েছে, সুতরাং বেশি কিছু জানতে চাইলে আপনারা হাইকমিশনের সাথে যোগাযোগ করতে পারেন।

এ‌দি‌কে রোববার লন্ডনস্থ বাংল‌া‌দেশ হাইক‌মিশ‌নের পক্ষ থে‌কে জানা‌নো হ‌য়, দিলশাদ নিহত হবার বিষয়‌টি তারা ওয়া‌কিবহাল এবং সার্বিক খোঁজ খবর রাখ‌ছেন। সোমবার এ ব‌্যাপারে অগ্রগ‌তি জান‌তে হাইক‌মিশ‌নে যোগা‌যোগ করা হ‌লে হাইক‌মিশ‌নের পক্ষ থে‌কে অর্থ মন্ত্রনাল‌য়ের গনসং‌যোগ কর্মকর্তার সাক্ষ‌রিত এক‌টি প্রেস রি‌লিজ পাঠা‌নো হয়।

‌সেই প্রেস রি‌লি‌জে লি‌খিত বক্ত‌ব্যে বল‌া হয়,অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপির বড় মে‌য়ে কাসফি কামালের স্বামী মো: দিলশাদ হোসেন গত শুক্রবার লন্ড‌নে তার নিজ বাসভবনে হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার পরিবার এবং মাননীয় অর্থমন্ত্রীর পরিবার মো: দিলশাদ হোসেনের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দেশবাসীরে কাছে দোয়া প্রার্থনা করেছেন।

ব্রিটিশ কোম্পানি হাউজের ত‌থ্যে জানা গে‌ছে, স্ত্রী কাশফী কামালের সঙ্গে যৌথ মালিকানাধীন কোম্পানি এএএস প্রোপার্টিজ লিমিটেডে (১০৪০৯৩০২) দিলশাদ হোসাইন অংশীদা‌র ছিলেন। তবে কোম্পানিটি ২০১৬ সালের ৪ঠা অক্টোবর ইনকর্পোরেট করলেও ২০১৮ সালের ২০ মার্চ ব্রিটিশ কোম্পানি হাউজে বিলুপ্তি ঘোষণা করা হয়।

উল্লেখ্য, বর্তমান পরিস্থিতিতে লন্ডনের স্থানীয় নিময়কানুন পালন করে মরহুমের মরদেহ ঢাকায় এনে দাফন করার বিষয়ে তার পরিবার ব্যবস্থা গ্রহণ করছেন। মোঃ দিলশ‌াদ হো‌সেন ‌অ‌ভিভক্ত ঢাকার মেয়র মোহা‌ম্মদ হা‌নি‌ফের ভাগ্নে ও সদ‌্য সা‌বেক মেয়র সাঈদ খোক‌নের ফুফাতো ভাই। অর্থমন্ত্রী লোটাস কামা‌লের বড় মে‌য়ে কাশ‌ফি কামা‌লের স্বামী। দিলশাদ ব্রিটে‌নে তার স্ত্রী কাশ‌ফি কামা‌লের সা‌থে রেষ্টু‌রেন্ট সহ ক‌য়েক‌টি ব‌্যবসায় অংশীদার ছি‌লেন। লন্ড‌নের অদুূরে ও‌য়ে‌ব্রিজ এলাকার ক‌নিফারর্সের এক‌টি বাড়ী‌তে তারা থাক‌তেন। পরিবারের অন্য সদস্যরা বাংলাদেশে অবস্থান করায় তিনি বাসায় একা ছিলেন। গতকাল রোববার পুলিশ ঘরের দরজা ভেঙে তার লাশ উদ্ধার করে মর্গে নিয়ে যায়। ধারণা করা হচ্ছে তিনি শুক্রবারে মারা গেছেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
All rights reserved © 2021 shirshobindu.com