রবিবার, ২৫ জুলাই ২০২১, ০৮:৫৭

টেসকো থেকে ১৭ হাজার পাউন্ড ক্ষতিপূরণ পেলেন চাকরিচ্যুত চালক

টেসকো থেকে ১৭ হাজার পাউন্ড ক্ষতিপূরণ পেলেন চাকরিচ্যুত চালক

/ ১৫
প্রকাশ কাল: শনিবার, ২৪ এপ্রিল, ২০২১

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন: স্বাস্থ্যগত কারণেই ঘনঘন টয়লেটে যেতে হয় টেসকো চালক বিলি ফিৎজসিমন্সের। কিন্তু টেসকোর যেসব স্টোরে তিনি কাজ করেননি সেগুলোর টয়লেট ব্যবহার তার জন্যে নিষিদ্ধ ছিল। ফলে তাকে কাজের ফাঁকে ফাঁকে বাড়িতে যেতে হয়। এতে টেসকোর সরবরাহ ক্ষতিগ্রস্ত হলে তাকে চাকরি হারাতে হয়। খবর ডেইলি মেইলের।

টেসকোর সরবরাহ ভ্যানগুলোতে ক্যামেরা সংযুক্ত থাকে। পরীক্ষা করে স্কটল্যান্ডের টেসকো ম্যানেজার দেখতে পান তিন মাসে ৭৯৫ মিনিট পেশাগত দায়িত্ব পালনে ৩৪ মিনিট তিনি বাসায় ছিলেন। এতে টেসকোর পণ্য সরবরাহ কাজ বিঘ্নিত হয়।

একবার দেখা যায় যখন বিলির কাস্টমারের বাসায় পণ্য নিয়ে পৌঁছানোর কথা তখন তিনি বাসায়। আরেকবার টেসকোর আরেক স্টোরে থাকার কথা থাকলেও একই ঘটনা ঘটে। চাকরি হারানোর পর বিলি আদালতের শরণাপন্ন হন।

আদালত তার স্বাস্থ্য পরিস্থিতির মেডিকেল রিপোর্ট পরীক্ষার পর সিদ্ধান্ত নেয় সঙ্গত কারণেই তাকে ঘনঘন টয়লেট ব্যবহার করতে হয়েছে। এর কারণ হচ্ছে বিলির মূত্রনালীর সংক্রমণ ও প্রোস্টেটের আকার বৃদ্ধি পাওয়ায় তাকে বাধ্য হয়ে টয়লেটে যেতে হয়েছে।

আদালত সিদ্ধান্ত নেয় টেসকো বিলির এ ধরনের শারীরিক প্রতিবন্ধকতার বিষয়টি যথাযথ বিবেচনা করেনি। টেসকো নীতির পরিপন্থী কাজ বিলি করেছে এমন অভিযোগও আদালত নাকচ করে দেয়।

এমপ্লয়মেন্ট জাজ মেলানি স্যাঙ্গসটার রায় দেন বিলিকে চাকরিচ্যুত করার সিদ্ধান্ত অনায্য এবং তা অন্যায়ভাবে করা হয়েছে। একই সঙ্গে আদালত বিলির অনুভূতিকে আঘাতের জন্যে ১৫ হাজার ৬১৩ ডলার ও অতিরিক্ত ২ হাজার ২০ ডলার জরিমানা পরিশোধে টেসকো কর্তৃপক্ষকে আদেশ দিয়েছে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
All rights reserved © 2021 shirshobindu.com