শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৬:৪০

ফ্রান্সে ইসলাম বিদ্বেষ এখন নিত্যদিনের ঘটনা

ফ্রান্সে ইসলাম বিদ্বেষ এখন নিত্যদিনের ঘটনা

/ ৪২
প্রকাশ কাল: শনিবার, ৮ মে, ২০২১

শীর্ষবিন্দু নিউজ, প্যারিস: ফ্রান্সে এখন ইসলাম বিদ্বেষ ছড়িয়ে পড়েছে ভাইরাসের মতো। এর পেছনে রাজনৈতিক ইন্ধন থাকায় ইসলাম বিদ্বেষীরা হয়ে পড়েছে লাগাম ছাড়া। মুসলিমদের ওপর নির্যাতন ও ঘৃণা ছাড়াও প্রকাশ্যে এখন মসজিদগুলোকেও লক্ষ্যবস্তু করা হচ্ছে। টিআরটি ওয়ার্ল্ড, ইন্ডিপেন্ডেন্ট, ওয়াশিংটন পোস্ট

গত মঙ্গলবারই ফ্রান্সের আলবার্টভিলেতে আলপাইন সম্প্রদায়দের জন্য অবস্থিত একটি তুরস্কের মসজিদে আগুন লাগিয়ে দেওয়া হয়। ঐ সময় মসজিদে অবস্থান করছিলেন বেশ কয়েকজন। তবে সৌভাগ্যবশত কোনও হতাহতের ঘটনা ঘটেনি। এক ব্যাক্তিকে মসজিদের চারপাশে পেট্রোল দিয়ে অগ্নিসংযোগ করতে দেখা গেছে বলে জানায় মসজিদ কর্তৃপক্ষ। এনিয়ে পুলিশে অভিযোগ করা হয়।

চলতি মাসে দ্বিতীয়বারের মতো গত সপ্তাহে ফ্রান্সের রেনেসে অবস্থিত ইসলামিক সংস্কৃতিক কেন্দ্রের দেওয়াল ও দরজায় বিভিন্ন ঘৃণামূলক বাক্য লিখে দেওয়া হয়। জেগে ওঠো ফ্রান্স, অভিবাসী হত্যায় সতর্ক করছি এবং ইসলামীকরণ বন্ধ করোসহ বিভিন্ন বাক্য লিখে দেওয়া হয়। এছাড়া কয়েকটি মসজিদে ঢুকে ভাঙচুরের অভিযোগও পাওয়া গেছে।

সম্প্রতি দেশটির ২০ জন অবসরপ্রাপ্ত জেনারেল, কয়েকশ জ্যেষ্ঠ কর্মকর্তা এবং কয়েক হাজার সেনাসদস্যের স্বাক্ষরিত একটি চিঠি প্রকাশিত হয়েছে। সেখানে বলা হয়েছে, এখন দেশে ইসলামের বিস্তারকে ঠেকানো না গেলে দেশ বিভাজনকে আর এড়ানো যাবে না। এর আগে থেকেই ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ ইসলাম বিদ্বেষকে উশকে দিয়েছেন বলে অভিযোগ। আসন্ন নির্বাচনের অস্ত্র হিসেবে ইসলাম বিরোধীতাকে তিনি ব্যবহার করছেন বলে মনে করেন অনেকে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
All rights reserved © shirshobindu.com 2021