শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৭:০৭

খালেদা জিয়া বিদেশ যেতে পারবেন দুই উপায়ে

খালেদা জিয়া বিদেশ যেতে পারবেন দুই উপায়ে

/ ৩৩
প্রকাশ কাল: সোমবার, ১০ মে, ২০২১

শীর্ষবিন্দু নিউজ, ঢাকা: রাষ্ট্রপতির ক্ষমতাবলে সাজা মওকুফ অথবা উচ্চ আদালতের নির্দেশে মামলা স্থগিত, এই দুই উপায়ে খালেদা জিয়া বিদেশ যেতে পারবেন, জানালেন আইনজীবীরা।

বিএনপি চেয়ারপারসনের ব্যক্তিগত চিকিৎসক জানান, সোমবার থেকে বেগম জিয়া অক্সিজেন ছাড়াই শ্বাস-প্রশ্বাস নিচ্ছেন। কিন্তু এখনও তার যে ফুসফুস ও পেটে পানি থাকায় টিউব লাগানো আছে। পোস্ট কোভিড কমপ্লিকেশনগুলো পুরো মাত্রাই রয়ে গেছে। এক্ষেত্রে তার উন্নত চিকিৎসার প্রয়োজন রয়েছে।

অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মেহেদি হাসান চৌধুরী বলেন, বিদেশ যাওয়ার আগে খালেদা জিয়ার সাজা আদালত থেকে স্থগিত করতে হবে। তবে দুর্নীতি দমন কমিশনের আইনজীবী খুরশিদ আলম খান বলছেন ভিন্ন কথা। তার দাবি, সরকারের সাজা স্থগিত করাটাই আইনসঙ্গত হয়নি।

বেগম জিয়ার আইনজীবীরা বলছেন, রাষ্ট্রপতির ক্ষমা বা উচ্চ আদালতের স্থগিতাদেশ- দুটির জন্যেই তাকে আবেদন করতে হবে। খালেদা জিয়ার আইনজীবী খন্দকার মাহবুব হোসেন বলেন, আইনের এমন কোনও বিধান নেই সরকারের অনুমতির পরও দণ্ডপ্রাপ্ত আসামি বিদেশে চিকিৎসা নিতে যেতে পারবে না।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার বলেন, সরকার খালেদা জিয়া, তারেক রহমানকে স্বাভাবিকভাবে নিতে পারে না। তাদের জনপ্রিয়তা একটা বড় কারণ। তবে ম্যাডামকে বিদেশে চিকিৎসার সুযোগ দেওয়ার জন্য সব পথ এখনও বন্ধ হয়ে যায়নি।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
All rights reserved © shirshobindu.com 2021