শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৭:৩২

ইংল্যান্ড এবং ওয়েলসে অপরাধ ৮ শতাংশ কমেছে লকডাউনে

ইংল্যান্ড এবং ওয়েলসে অপরাধ ৮ শতাংশ কমেছে লকডাউনে

/ ৪৪
প্রকাশ কাল: বৃহস্পতিবার, ১৩ মে, ২০২১

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন: ইংল্যান্ড এবং ওয়েলসে ২০২০ সালে  পুলিশে রেকর্ড করা অপরাধে ৮ শতাংশ হ্রাস পেয়েছে যা লকডাউনের কারণে চুরির রিপোর্ট এক চতুর্থাংশেরও বেশি কমে গেছে। অফিস অফ ন্যাশনাল স্ট্যাটিস্টিক্স (ওএনএস) এ তথ্য জানিয়েছে।

ওএনএস জানিয়েছে যে এই মহামারীবর্ষে রেকর্ড হওয়ার আগে পুলিশে ধর্ষণের ঘটনা প্রতি বছর ধীরে ধীরে বৃদ্ধি পেতে থাকে। পূর্ববর্তী বছরগুলিতে পুলিশ যেভাবে অপরাধে রেকর্ড করেছে তার উন্নতিগুলি বৃদ্ধি পেতে ভূমিকা রেখেছে, এবং ওএনএস বলেছে যে এটি এখন হ্রাসকারী প্রভাব ফেলতে পারে। তবে তারা বলেছিল যে জাতীয় লকডাউন নিষেধাজ্ঞাগুলিও গত বছরের পতনের উপর কিছুটা প্রভাব ফেলতে পারে।

আগ্নেয়াস্ত্র অপরাধগুলি ১১% এবং ছুরি অপরাধ ৯% কমেছে। অনলাইন শপিংয়ের উপর ভিত্তি করে জালিয়াতির পাশাপাশি দেশীয় নির্যাতনের প্রতিবেদনগুলি বেড়েছে। ওএনএস বলেছিল যে বছরের মধ্যে অপরাধের হারের ওঠানামার সংখ্যাগরিষ্ঠ সময়সীমা লকডাউনের কারণে হয়েছিল। অপরাধের বার্ষিক হ্রাস বেশিরভাগ এপ্রিল এবং জুনের মধ্যে হয়েছিল যখন প্রথম লকডাউন হয়েছিল। বছরের চূড়ান্ত মাসগুলিতে আরও লকডাউন ব্যবস্থা আরোপ করা হওয়ায় পুনরায় নিষেধাজ্ঞাগুলি সহজ হয়ে যাওয়ার কারণে জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত অপরাধ আবার বেড়ে যায়।

ঘরোয়া সহিংসতায় ক্ষতিগ্রস্থদের উপর লকডাউনের প্রভাব সম্পর্কে উদ্বেগের মধ্যেও, ঘরোয়া নির্যাতনের অপরাধের সংখ্যা ৭% বৃদ্ধি পেয়ে ৮৩৯,০৭৭ এ উন্নীত হয়েছে। আগের বছরের তুলনায় ২০২০ সালে পুলিশে লিপিবদ্ধ যৌন অপরাধের হার ৭% কমেছে এবং ধর্ষণের অপরাধ ৬% কমে ৫৫,৬৩২ এ দাঁড়িয়েছে।

ওএনএস বলেছে, যে অ-অপরিহার্য দোকান বন্ধ করে দেওয়া এবং লোকজনের বাড়ীতে বেশি সময় ব্যয় করা এই চুরির ঘটনায় ২৬% হ্রাস হওয়ার সম্ভাব্য কারণ ছিল – যার মধ্যে একজনের কাছ থেকে ৪২% চুরি, দোকানপাটে ২৯% হ্রাস এবং ২৪% চুরি সহ পতন। ২০২০ সালে হোমসাইডস ১২% কমেছিল, যদিও ২০১৯ সালের ঘটনা দ্বারা এই পতন অতিরঞ্জিত হয়েছিল যখন ৩৯ জন ভিয়েতনামী লোক যুক্তরাজ্যে পাচারের পরে এসেক্সে মারা গিয়েছিল। এই বাদে হোমসাইডস-এর পতন – যা অন্য ব্যক্তির দ্বারা ঘটে যাওয়া সমস্ত মৃত্যুকে কভার করে – এটি বছরে ৬২৫ টি অপরাধ ছিল ৬%।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
All rights reserved © shirshobindu.com 2021