শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৬:২৩

যুক্তরাজ্যে ভারতীয় কোভিড রূপ রয়েছে ৮৬টি স্থানীয় অঞ্চলে

যুক্তরাজ্যে ভারতীয় কোভিড রূপ রয়েছে ৮৬টি স্থানীয় অঞ্চলে

/ ৪৪
প্রকাশ কাল: সোমবার, ১৭ মে, ২০২১

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন: ভারতীয় কোভিড ভেরিয়েন্ট পাঁচ বা ততোধিক নিশ্চিত হওয়া সংক্রমণসহ ৮৬টি স্থানীয় অঞ্চল রয়েছে। এটি কেবল বোল্টন এবং ব্ল্যাকবার্নের বিষয়ে নয়। এ তথ্য জানান ব্রিটিশ স্বাস্থ্য সেক্রেটারী ম্যাট হ্যানকক।

ইংল্যান্ড, ওয়েলস এবং বেশিরভাগ স্কটল্যান্ডে লকডাউন সহজ হওয়ায় এখন লক্ষ লক্ষ মানুষ নতুন স্বাধীনতা উপভোগ করতে পারবেন। কিন্তু সরকার সতর্ক করেছে যে তার পরবর্তী দূরত্বের সামাজিক দূরত্বের বিধিগুলি পর্যালোচনা বিলম্ব হতে পারে। হ্যানকক বলেছিলেন, এটি এখন বোল্টনের পাশাপাশি ব্ল্যাকবার্ন এবং ডারউইনে ভাইরাসের প্রভাবশালী স্ট্রেন এবং সব বয়সের ক্ষেত্রেই বাড়ছে। তিনি বলেন, ওই অঞ্চলের হাসপাতালের বেশিরভাগ লোকই এমন লোক ছিলেন যারা ভ্যাকসিনের জন্য যোগ্য ছিলেন তবে তা পাননি।

বিজ্ঞানীরা বিশ্বাস করেন যে ভারতীয় রূপগুলি আরও সহজেই ছড়িয়ে পড়বে। তবে প্রাথমিক তথ্য অনুযায়ী ভ্যাকসিনগুলি এখনও কাজ করে বলে মনে করে। ভ্যাকসিন কার্যকারিতার উপর সঠিক প্রভাব – যদি থাকে, তবে তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।

নাম্বার ১০ ডাউনিং স্ট্রিট বলেছে, যে ২১ শে জুনের বাকি সমস্ত লকডাউন নিষেধাজ্ঞাগুলি সহজ করা যায় কিনা তা সিদ্ধান্ত নেওয়ার প্রক্রিয়াটিতে ভারতীয় রূপটি হুমক তৈরি করতে পারে। হানকক কমন্সকে বলেছিলেন, যুক্তরাজ্যে ভারতীয় ভেরিয়েন্ট এখন ২৩৩৩ টি নিশ্চিত হওয়া মামলা রয়েছে। এর অর্থ গত পাঁচ দিন ধরে ভেরিয়েন্টে নিশ্চিত হওয়ার সংক্রমণ ৭৭% বৃদ্ধি পেয়েছে। এখন ৮৬ টি কাউন্সিল রয়েছে যেখানে পাঁচ বা তার বেশি নিশ্চিত হওয়া মামলা রয়েছে, তিনি বলেছিলেন। ইংল্যান্ডে ৩৪৩ স্থানীয় কর্তৃপক্ষ রয়েছে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
All rights reserved © shirshobindu.com 2021