সোমবার, ২১ জুন ২০২১, ০৬:০৪

ইসরাইলের জন্য আর্থিক সহায়তা চাওয়া ফেসবুক পেজ বন্ধ

ইসরাইলের জন্য আর্থিক সহায়তা চাওয়া ফেসবুক পেজ বন্ধ

/ ১৯ বার পড়া হয়েছে
প্রকাশ কাল : মঙ্গলবার, ১৮ মে, ২০২১

শীর্ষবিন্দু আর্ন্তজাতিক নিউজ: ফিলিস্তিনের গাজায় সর্বাত্মক সন্ত্রাসী হামলা চালিয়ে যাচ্ছে ইসরাইল। দ্বিতীয় সপ্তাহ গড়ালেও হামলা থামানোর কোনো লক্ষণ দেখা যাচ্ছে না দখলদার দেশটির প্রধানমন্ত্রী নেতানিয়াহুর মাঝে। বরং যতদিন প্রয়োজন ততদিন ফিলিস্তিনে হামলা অব্যাহত রাখবেন বলে ঘোষণা দিয়েছেন তিনি।

এদিকে নিরপরাধ ফিলিস্তিনের ওপর এই হামলার পক্ষে সমর্থন আদায়ে ফেসবুকের সহায়তা নিচ্ছে ইসরায়েলি কর্তৃপক্ষ।  ইসরাইলি বাহিনীর হামলার পক্ষে বিভিন্ন যুক্তি তুলে ধরছে। এমন একটি পেজের নাম ‘জেরুজালেম প্রেয়ার টিম’। যেখানে ফিলিস্তিনিদের পক্ষে হামাসের প্রতিরোধকে সন্ত্রাসী আখ্যা দিয়ে ইসরাইলি সেনাদের হামলার পক্ষে সাফাই গাওয়া হয়েছে।

জেরুজালেম প্রেয়ার টিম নামের পেজে দেওয়া সব পোস্টই ফিলিস্তিনিদের বিপক্ষে প্রচারণা করা হয়েছে। এমনকি ইসরায়েলি বাহিনীর জন্য আর্থিক সহায়তা চাওয়া হয়েছে সেখানে। ফেসবুক ব্যবহারকারীদের বোঝানোর চেষ্টা করা হয়েছে, ইসরাইলের ভূমি রক্ষা করা তাদের অধিকার। বিষয়টি বিশ্বজুড়ে নেটিজেনদের নজরে পড়ার পর এ নিয়ে তুমুল সমালোচনা ও প্রতিবাদ হয়েছে। এসব সমালোচনার পর অবশেষে ‘জেরুজালেম প্রেয়ার টিম’ নামের পেজটি সরিয়ে নিতে বাধ্য হয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।

দ্য এক্সপ্রেস ট্রিবিউনের নিউজে বলা হয়, ফেসবুকের এই  পেজের লাইক সংখ্যা ৭ কোটি ৫৯ লাখ ১৬ হাজার ৬৯৩।  অনেক ফেসবুক ব্যবহারকারীর অভিযোগ— তাদের অজান্তেই ‘জেরুজালেম প্রেয়ার টিম’ নামের পেজে লাইক হয়ে গেছে।  অথচ তারা কখনও সেই পেজে প্রবেশই করেননি।  এই নামে কোনও পেজ আছে বলেও জানতেন না অনেকে। অথচ তাদের লাইক জমা পড়ে গেছে অদ্ভূতভাবে।






পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
All rights reserved © 2021 shirshobindu.com