বুধবার, ১৬ জুন ২০২১, ০২:১৯

ইংল্যান্ডে লকডাউন রোডম্যাপ পরিবর্তনের বিষয়ে সিদ্ধান্ত খুব শীঘ্রই

ইংল্যান্ডে লকডাউন রোডম্যাপ পরিবর্তনের বিষয়ে সিদ্ধান্ত খুব শীঘ্রই

/ ১০ বার পড়া হয়েছে
প্রকাশ কাল : বুধবার, ১৯ মে, ২০২১

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন: ইংল্যান্ড লকডাউন থেকে বেরিয়ে বর্তমান রোডম্যাপ থেকে বিচ্যুত হবে কিনা সে সম্পর্কে আগামী কয়েক দিনের মধ্যে সিদ্ধান্ত হবে বলে জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসন।

বরিস জনসন বলেছেন, পরিবর্তনের জন্য প্রয়োজনীয় পরিকল্পনার পরামর্শ দেওয়ার জন্য বর্তমান তথ্যগুলিতে চূড়ান্ত কিছুই নেই। তিনি বলেন, হটস্পট যেমন বোল্টনের কাছ থেকে প্রাপ্ত তথ্য কাছাকাছি পর্যালোচনাধীন ছিল। লন্ডনের একটি টিকা কেন্দ্র পরিদর্শনকালে বরিস জনসন মানুষকে সতর্ক হওয়ার আহ্বান জানিয়েছিলেন।

তিনি বলেছেন, ভারতীয় ভেরিয়েন্টের পরিস্থিতি অত্যন্ত সতর্কতার সাথে, ঘনিষ্ঠ পর্যালোচনার অধীনে ছিল। তিনি বলেছিলেন: বোল্টন, ব্ল্যাকবার্ন, বেডফোর্ড, সেফ্টনের মতো জায়গাগুলি থেকে আমরা যত তথ্য পেয়েছি তা আমরা দেখছি। জনসন বলেছিলেন, তারা বোঝার চেষ্টা করছেন যে ভারতীয় রূপটি আরও সংক্রমণযোগ্য এবং আমাদের ভ্যাকসিন প্রোগ্রামটি আমাদের কতটুকু যথেষ্ট পরিমাণে দৃঢ় করেছে। আমরা সেই ডেটা দেখার আরও কয়েকদিন পেয়েছি তিনি বলেছিলেন।

সোমবার দেশটির সরকার বলেছিল, ইংল্যান্ডের ৮৬ টি স্থানীয় কাউন্সিল অঞ্চলে ভারতে প্রথম পাঁচটি বা তারও বেশি কেস পাওয়া গিয়েছিল, যা মনে করা হয় যে এটি আরও সংক্রমণযোগ্য। বোল্টনে একটি নতুন ভ্যাকসিন কেন্দ্র চালু হয়েছে এবং মন্ত্রীরা নিয়োগের প্রস্তাব দেওয়ার সাথে সাথেই লোকেরা টিকা বুক করার আহ্বান জানিয়েছেন।

উল্লেখ্য, সরকার ২১ জুন থেকে ইংল্যান্ডে সামাজিক যোগাযোগের অবশিষ্ট আইনী সীমা শেষ করার পরিকল্পনা করেছে। তবে ভারতীয় ভেরিয়েন্টের বিস্তার সম্পর্কে ক্রমবর্ধমান উদ্বেগ রয়েছে।






পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
All rights reserved © 2021 shirshobindu.com