শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৭:৪২

সাংবাদিক রোজিনা ইসলামের নি:শ্বর্ত মুক্তির দাবীতে লণ্ডন বাংলা প্রেস ক্লাবের মানবন্ধন

সাংবাদিক রোজিনা ইসলামের নি:শ্বর্ত মুক্তির দাবীতে লণ্ডন বাংলা প্রেস ক্লাবের মানবন্ধন

/ ৩২
প্রকাশ কাল: বৃহস্পতিবার, ২০ মে, ২০২১

জাহেদী ক্যারল: বাংলাদেশে স্বাস্থ্য মন্ত্রনালয়ের একটি রুমে দীর্ঘ ৯ ঘন্টা আটকে রেখে সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে শারিরীকভাবে নির্যাতন ও গ্রেফতারের প্রতিবাদে মানববন্ধন করেছে লন্ডন বাংলা প্রেসক্লাব। বুধবার লন্ডন সময় বিকেল ৪টায় পূর্ব লন্ডনের আলতাব আলী পার্কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

লন্ডন বাংলা প্রেসক্লাবের প্রেসিডেন্ট মোহাম্মদ এমদাদুল হক চৌধুরীর সভাপতিত্বে ও সেক্রেটারি মুহাম্মদ জুবায়ের এর সঞ্চালনায় অনুষ্ঠিত এই সমাবেশে লন্ডনের বিভিন্ন প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন মিডিয়ায় কর্মকর্তাসহ শতাধিক সাংবাদিক বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন।

গত ১৭ মে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলাম বাংলাদেশের স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিবালয়ে যে ন্যাক্কারজনক ঘটনার শিকার হয়েছেন এর প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশের বাইরে প্রথম ও বৃহত্তম সাংবাদিক সংগঠন লণ্ডন বাংলা প্রেসক্লাব।
এই ঘটনার প্রেক্ষিতে লন্ডন বাংলা প্রেসক্লাব সভাপতি এমদাদুল হক চৌধুরী লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনে ফোন করে উদ্বেগ জানিয়েছেন। এছাড়া ব্রিটিশ মূলধারার সাংবাদিক সংগঠনে চিঠি লিখে এই ঘটনার জন্য উদ্বেগ প্রকাশ করার সিদ্ধান্তও নেয়া হয়েছে।

পূর্ব লন্ডনের আলতাব আলী পার্কে সর্বস্তরের সাংবাদিকদের উপস্থিতিতে অনুষ্ঠিত সমাবেশে অবিলম্বে রোজিনা ইসলামের মুক্তির দাবী জানানো হয়। পাশাপাশি তাঁকে শারিরীক ও মানসিকভাবে নির্যাতনকারি কর্মকর্তাদের চিহ্নিত করে চাকরি থেকে বরখাস্ত করে বিচারের আওতায় নিয়ে আসার দাবী জানানো হয়। অন্যথায় বৃহত্তর পরিসরে আন্দোলন গড়ে তোলা হবে বলেও হুশিয়ারী উচ্চারণ করা হয়।

মানাববন্ধনে বক্তারা আরো বলেন, রোজিনা ইসলামকে সচিবালয়ে পাঁচ ঘণ্টা আটকে রাখার ঘটনা রীতিমতো উদ্বেগজনক। সেখানে তাঁর উপর মানসিক ও শারীরিক নির্যাতনের যে সমস্ত ছবি এবং ভিডিও দেখা গেছে তা একটি সরকারের সচিবালয়ের সরকারি কর্মকর্তাদের আচরণ এবং পেশাদারিত্বকে প্রশ্নবিদ্ধ করেছে।

এ সময় উপস্থিত ছিলেন লন্ডন বাংলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাকালীন সভাপতি মহিব চৌধুরী, সাবেক সভাপতি সাপ্তাহিক পত্রিকার প্রধান সম্পাদক মোহাম্মদ বেলাল আহমেদ, বিবিসি বাংলার সাংবাদিক মোয়াজ্জেম হোসেন, ভয়েস অব আমেরিকার প্রযোজক শামীমা আহমেদ, উপস্থাপিকা উর্মি মাজহার, বুলবুল হাসান, কাউন্সিলার সায়মা আহমেদ, সাংবাদিক নজরুল ইসলাম বাসন, লেখিকা রেনু লুতফা, ইউকে বাংলা প্রেসক্লাব সভাপতি একে এম আবু তাহের চৌধুরী, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের কমিউনিকশন অফিসার সৈয়দ মনসুর আহমেদ, মুসলেহ উদ্দিন, আনাস পাসা, শামসুল আলম লিটন, সিনিয়র সাংবাদিক মো: আব্দুল মুনিম জাহেদী ক্যারল, সাপ্তাহিক দেশ সম্পাদক তাইসির মাহমুদ, দর্পন সম্পাদক রহমত আলী, সাংবাদিক হামিদ মোহাম্মদ, কমিউনিটি ব্যক্তিত্ব মহিবুর রহমান, সাংবাদিক মোস্তাক বাবুল, প্রথম আলো লন্ডন প্রতিনিধি তবারুকুল ইসলাম, সরওয়ার হোসেন, আহাদ চৌধুরী বাবু, জাকির হোসেন কয়েস, এম এ জামান, জুয়েল রাজ, আব্দুল কাদির মুরাদ চৌধুরী, মিসবা জামাল, এনাম চৌধুরী, আব্দুল হান্নান, শওকত মাহমুদ, আবদুল কাইয়ুম, সালেহ আহমদ, রেজাউল করিম মৃধা, রুপি আমিন, পলি রহমান, দর্পন সম্পাদক রহমত আলী, সাপ্তাহিক সংলাপ-এর বার্তা সম্পাদক সাজু আহমদ, এস এ টিভির প্রতিনিধি হেফাজুল করিম রাকিব, সানরাইজ টুডে-এর এনাম চৌধুরী, টিভি ওয়ানের প্রেজেন্টার আমিমুল ইসলাম তামিম, ৫২ বাংলার আনোয়ারউল ইসলাম ওভি,আইওন টিভির প্রেজেন্টার মিনহাজ খান, এলবি টিভির আলাউর রহমান শাহিন, দৈনিক আমার দেশ প্রতিনিধি মাববুব আলী খানসুর, সাংবাদিক সারোয়ার হোসেন ও সংস্কৃতি কর্মী স্মৃতি আজাদসহ অনেকে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
All rights reserved © shirshobindu.com 2021