বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৫:১৭

কারামুক্ত হলেন সাংবাদিক রোজিনা ইসলাম

কারামুক্ত হলেন সাংবাদিক রোজিনা ইসলাম

/ ৩৪
প্রকাশ কাল: রবিবার, ২৩ মে, ২০২১

শীর্ষবিন্দু নিউজ, ঢাকা: গাজীপুরের কাশিমপুর মহিলা কারাগার থেকে মুক্তি পেয়েছেন সাংবাদিক রোজিনা ইসলাম। রোববার (২৩ মে) বিকেলে কাশিমপুর কারাগার থেকে বিকাল সোয়া চারটার দিকে তিনি কারামুক্ত হন। কারাফটকে রোজিনার সহকর্মী ও স্বজনরা তাকে ফুল দিয়ে বরণ করেন।

জামিন আদেশের পরপরই রোজিনার স্বজনরা তাকে বরণ করতে সেখানে যান। রোজিনার মুক্তির খবর সংগ্রহ করতে দুপুরের পর থেকে সেখানে ভিড় করেন সংবাদকর্মীরা। কারাগার থেকে জামিনে বের হয়ে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলাম বলেন, আমি অবশ্যই সাংবাদিকতা করবো। এ সময় তিনি সাংবাদিক সমাজ এবং দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সরকারি নথি সরানোর অভিযোগে ‘অফিসিয়াল সিক্রেটস’ আইনের মামলায় গ্রেপ্তার সাংবাদিক রোজিনা ইসলামকে রোববার জামিন দেন আদালত। ঢাকার মহানগর হাকিম বাকী বিল্লাহ পাঁচ হাজার টাকা মুচলেকা এবং পাসপোর্ট জমা দেয়ার শর্তে রোজিনার জামিন মঞ্জুর করেন। এর আগে বৃহস্পতিবার রোজিনার জামিন আবেদনের ওপর শুনানি শুরু হয়। তবে ওই দিন আদেশ না দেয়ায় জামিনের অপেক্ষা বাড়ে।

রাষ্ট্রীয় গোপন নথি সরানোর অভিযোগে গত ১৭ই মে সচিবালয়ে স্বাস্থ্য সেবা বিভাগের এক কর্মকর্তার কক্ষে প্রায় সাড়ে পাঁচ ঘণ্টা আটকে রাখা হয় রোজিনাকে। পরে রাতে তাকে শাহবাগ থানায় সোপর্দ করে ব্রিটিশ আমলের অফিসিয়াল সিক্রেটস অ্যাক্ট ও দণ্ডবিধির কয়েকটি ধারায় মামলা করে স্বাস্থ্যসেবা বিভাগ। এ ঘটনায় সাংবাদিক সমাজের পক্ষ থেকে ক্ষুব্ধ প্রতিক্রিয়া আসে। বিভিন্ন সংগঠন তার মুক্তির দাবিতে ঐক্যবদ্ধ আন্দোলনে নামে। রোজিনাকে গ্রেপ্তারের প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে আন্তর্জাতিক বিভিন্ন সংগঠন।

এর আগে, স্বাস্থ্য মন্ত্রণালয়ের করা মামলায় রোববার সকালে জামিন পেয়েছেন রোজিনা ইসলাম। সাংবাদিক রোজিনা কারাগার থেকে মুক্ত হবেন, এমন প্রত্যাশায় সকাল থেকেই কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের ফটকের সামনে অবস্থান নিয়েছেন বিভিন্ন গণমাধ্যমের কর্মীরা।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
All rights reserved © shirshobindu.com 2021