সোমবার, ২১ জুন ২০২১, ০৫:২৬

প্রথম করোনার টিকা গ্রহণকারী পুরুষ উইলিয়াম শেকসপিয়ার মারা গেছেন

প্রথম করোনার টিকা গ্রহণকারী পুরুষ উইলিয়াম শেকসপিয়ার মারা গেছেন

/ ২৩ বার পড়া হয়েছে
প্রকাশ কাল : বুধবার, ২৬ মে, ২০২১

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন: করোনা ভাইরাসের টিকা নেয়া প্রথম পুরুষ উইলিয়াম শেকসপিয়ার (৮১) মারা গেছেন। টিকার সঙ্গে সম্পর্কিত নয়, এমন অসুস্থতায় ভুগে তিনি মারা গেছেন বলে খবর দিয়েছে ব্রিটিশ একটি ট্যাবলয়েড পত্রিকার অনলাইন সংস্করণ।

এতে বলা হয়, গত বছর ৮ই ডিসেম্বর প্রথম পুরুষ হিসেবে উইলিয়াম শেকসপিয়ার ওয়ারউইকশায়ারে ইউনিভার্সিটি হসপিটাল কভেন্ট্রিতে ফাইজারের টিকা নিয়েছিলেন। এর মধ্য দিয়ে তিনি বিশ্বে করোনা ভাইরাসের টিকা নেয়া দ্বিতীয় মানব। তার আগে সর্বপ্রথম টিকা নিয়েছিলেন ৯১ বছর বয়সী মার্গারেট কিনান। সেই হিসেবে উইলিয়াম শেকসপিয়ার হলেন দ্বিতীয়। তবে পুরুষদের মধ্যে প্রথম। তিনি বৃহস্পতিবার ইউনিভার্সিটি হসপিটাল কভেন্ট্রিতে মারা গেছেন।

শেকসপিয়ারের বন্ধু কভেন্ট্রির কাউন্সিলর জেনি ইনিস বলেছেন, শেকসপিয়ার তার স্ত্রী জয়, দুই ছেলে ও পুতিদের রেখে গেছেন। তিনি বিভিন্ন ভূমিকায় অবতীর্ণ হওয়ার মধ্য দিয়ে জীবন অতিবাহিত করেছেন। ৩০ বছর ধরে তিনি একজন কাউন্সিলর ছিলেন। ২০ বছর ধরে কাউন্সিলর চেয়ারম্যান ছিলেন। অ্যালিসলে প্রাইমারি স্কুল এবং কনডন কোর্ট স্কুলের গভর্নর ছিলেন।

এক সময় তিনি রোলস রয়সেতে কাজ করেছেন। কভেন্ট্রি লেবার পার্টিতে সবাই তাকে খুব ভালবাসতেন। লোকজনকে টিকা নেয়ার জন্য তিনি উৎসাহিত করেছেন। ইউনিভার্সিটি হসপিটাল কভেন্ট্রিতে টিকা নেয়ার মাধ্যমে তিনি বিশ্বের প্রথম পুরুষ হয়েছেন। তবে তিনি এর সঙ্গে সম্পর্কিত নয় এমন এক অসুস্থতায় মারা গেছেন।

উল্লেখ্য, ফাইজার-বায়োনটেকের টিকা নেয়া বিশ্বের প্রথম পুরুষ উইলিয়াম শেকসপিয়ার কভেন্ট্রির যে হাসপাতালে টিকা নিয়ে ইতিহাস রচনা করেছিলেন শেকসপিয়ার, সেই হাসপাতালেই মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি।






পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
All rights reserved © 2021 shirshobindu.com