বুধবার, ২৩ জুন ২০২১, ০৬:১০

স্কটিশ এমপি ফয়সল চৌধুরীকে সম্বর্ধনা ও ঈদ পূনর্মিলনী অনুষ্ঠান

স্কটিশ এমপি ফয়সল চৌধুরীকে সম্বর্ধনা ও ঈদ পূনর্মিলনী অনুষ্ঠান

/ ২১ বার পড়া হয়েছে
প্রকাশ কাল : বৃহস্পতিবার, ২৭ মে, ২০২১

কে এম আবুতাহের চৌধুরী: গত ২২শে মে শনিবার প্রবাসী বাংলাদেশীদের আন্তর্জাতিক সংগঠন ভয়েস ফর গ্লোবাল বাংলাদেশীজ এর উদ্যোগে স্কটল্যাণ্ড পারলামেন্টে নির্বাচিত প্রথম বাংলাদেশী এমপি ফয়সল হোসেন চৌধুরীর এমবিইর সম্মানে ভার্চুয়েলি এক সম্বর্ধনা সভা ও ঈদ পূনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংগঠনের সভাপতি ড: হাসনাত এম হোসেইন এমবিইর সভাপতিত্বে ও ডাইরেক্টর জেনারেল আ ম ওহিদ আহমদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- স্কটিশ লেবার পার্টির লিডার জনাব আনাস সরওয়ার এসএমপি।

সভায় বক্তব্য রাখেন- স্কটল্যাণ্ডের এডিনবরা থেকে ড: ওয়ালী তছর উদ্দিন এমবিই, কানাডা থেকে কবি ও শিক্ষাবিদ হাসান মাহমুদ, জার্মানী থেকে মুক্তিযাদ্ধা ও কমিউনিটি নেতা আনোয়ারুল কবির, সিডনি থেকে ড: হোমায়রা চৌধুরী, কেন্ট থেকে মাহিদুর রহমান, বার্মিংহাম থেকে এম এ লতিফ জেপি, লণ্ডন থেকে ব্যারিষ্টার কাউন্সিলার নাজির আহমদ, ব্যারিষ্টার নজরুল খসরু, কে এম আবুতাহের চৌধুরী, সাংবাদিক শামসুল আলম লিটন, মাওলানা আব্দুল কাদের সালেহ, ডা: নুরুল আলম, ইউসুফ তালুকদার, ওল্ডহাম থেকে কাউন্সিলার আব্দুল জব্বার, নিউক্যাসল থেকে মাহতাব মিয়া ও সৈয়দ নাদির আজিজ দরাজ, কার্ডিফ থেকে কাউন্সিলার আলী আহমদ, লুটন থেকে সাংবাদিক আনোয়ার হোসেন প্রমুখ।

সভায় বক্তারা- নব নির্বাচিত স্কটিশ এমপি ফয়সল চৌধুরীকে অভিনন্দন জানান এবং তাঁকে বৃটেনে তরুন সমাজের রোল মডেল হিসাবে সমাজের কল্যানে ব্যাপক ভূমিকা রাখার আহ্বান জানান। প্রধান অতিথি আনাস সারওয়ার এসএমপি বলেন যে- এডিনবরা থেকে ইতিপুর্বে কোন এসএমপি কালো সংখ্যালঘু সম্প্রদায় থেকে স্কটিশ পার্লামেন্টে নির্বাচিত হননি। ফয়সল চৌধুরী এসএমপি হয়ে ইতিহাস সৃষ্টি করেছেন।

তিনি আরো বলেন- প্যালেস্টাইন ইস্যুতে তিনি স্কটিশ পারলামেন্টে মোশন এনেছেন এবং জোরালো বক্তব্য রেখেছেন। অনুষ্ঠানে স্বরচিত কবিতা আবৃত্তি, চুটকি ও জোক পরিবেশন করে সভাকে প্রাণবন্ত করে তুলেন অংশগ্রহণকারীরা।

সভাপতির বক্তব্যে ড: হাসনাত এম হোসেন এমবিই- গাজায় ইসরাইলিদের বর্বর হামলার নিন্দা জানান ও সংগঠণের পক্ষ থেকে প্রতিবাদ লিপি প্রেরণ করা হয়েছে বলে উল্লেখ করেন। তিনি আগামী ১৬ই ডিসেম্বর বৃটেনে মুক্তিযুদ্ধের সংগঠকদের সম্বর্ধনা ও সম্মাননা স্মারক প্রদানের ব্যাপারে সংগঠণ কাজ করে যাচ্ছে বলে জানান। তিনি বিলেতে ইতিহাস সৃষ্টিকারী বিশিষ্ট সমাজসেবী, কমিউনিটি নেতা, ব্যবসায়ী ও রাজনীতিবীদ ফয়সল চৌধুরী এমবিইর উত্তরোত্তর সফলতা কামনা করেন।






পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
All rights reserved © 2021 shirshobindu.com