বুধবার, ১৬ জুন ২০২১, ০৩:২২

ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই ইন দ্যা ইউকে‘র বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত

ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই ইন দ্যা ইউকে‘র বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত

/ ১৫ বার পড়া হয়েছে
প্রকাশ কাল : বৃহস্পতিবার, ২৭ মে, ২০২১

নিউজ ডেস্ক, লন্ডন: ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই ইন দ্যা ইউকে-এর এক বিশেষ সাধারণ সভা ভার্চুয়াল প্ল্যটফর্মে অনুষ্ঠিত হয়। গত ২৩ মে রবিবার বিকেল ৬টায় অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা দেওয়ান গৌস সুলতান। সভা সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মুহাম্মদ আব্দুর রাকীব এফসিএ।

বিশ্বব্যাপী অতি মহামারী করোনার প্রভাব, প্রতিক্রিয়া ও মরণঘাতি ছোবলে সৃষ্ট অচলাবস্থার কারণে, সময়মতো দ্বিবার্ষিক সাধারণ সভা করতে না পারায়, সাংবিধানিক ধারাবাহিকতা বজায় রাখার উদ্দেশ্যে এ বিশেষ সভার আয়োজন করা হয়।

সভায় একটি বিশেষ প্রস্তাবে সর্বসম্মতিক্রমে বর্তমান কমিটিকে আরো এক বৎসর কাজ চালিয়ে যাবার অনুমোদন দেয়া হয়। তবে পরামর্শ দেয়া হয় যাতে সম্ভাব্য ন্যুনতম সময়ের মধ্যে দ্বিবার্ষিক সাধারণ সভা আয়োজন করার উদ্যোগ নেয়া হয়। সাধারণ সম্পাদক সভাকে অবহিত করেন যে অ্যালামনাইর প্রতিশ্রুত ছাত্র বৃত্তি তহবিলে ইতোমধ্যে প্রায় ষোল লাখ টাকা ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে সংগঠনের একাউন্ট থেকে সরাসরি এইচ এস বি সি ব্যাংকের মাধ্যমে পাঠানো হয়েছে। এতে সবাই সন্তোষ প্রকাশ করেন এবং এক প্রস্তাবে সংশ্লিষ্ট সকলকে সংগঠনের পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানো হয়।

এছাড়াও আরো কিছু সাংগঠনিক ও সাংবিধানিক আলাপ আলোচনা হয়। সংগঠনের সংবিধানে দরকারী কয়েকটা চিহ্নিত সংশোধনী আগামী দ্বিবার্ষিক সাধারণ সভায় উত্থাপন করার লক্ষ্যে, গুরুত্বপূর্ণ নির্দিষ্ট কোন সংশোধনী আনার প্রয়োজনীয়তা কোন সদস্য অনুধাবন করলে, তাতে সংগঠনের সকল সদস্যদের অংশ গ্রহণ আহ্বানের সিদ্ধান্ত নেয়া হয়। কোন সদস্য অতি আবশ্যকীয় ও গুরুত্বপূর্ণ তেমন কোন সংশোধনী চিহ্নিত করলে সেটা সংবিধান সংশোধনী উপকমিটির বিবেচনার জন্য সভার সিদ্ধান্ত মাফিক ৩০ জুনের মধ্যেই সাধারণ সম্পাদকের কাছে পাঠানের অনুরোধ জানানো হচ্ছে।

অপর একটি প্রস্তাবে সভাপতির দীর্ঘদিনের শূন্য পদে সিনিয়র সহ-সভাপতি দেওয়ান গৌস সুলতানকে সভাপতি হিসেবে পূর্ণ দায়িত্ব দেয়া হয়। দায়িত্ব গ্রহণ করে দেওয়ান গৌস সুলতান সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং সকলে সম্মিলিত ভাবে কাজ করে সংগঠনের মান ও নিজেদের মধ্যে সৌহার্দ্যতা বৃদ্ধির আহ্বান জানান।

সভার শেষ পর্যায়ে সিরাজুল বাসিত কামরানের সার্বিক তত্বাবধানে, ব্যারিস্টার মাহরুন আহমেদ মালা এবং রীপা সুলতানা রাকীবের পরিচালনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালিত হয়। অনুষ্ঠানে অংশ গ্রহণ করেন ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই ইন দ্যা ইউ কে’র নিজস্ব শিল্পীবৃন্দ। যারা গান গেয়েছেন তারা হলেন- মোস্তফা কামাল মিলন, কাজী কল্পনা, এডভোকেট বেলাল রশিদ চৌধুরী, অমল পোদ্দার, স্যামুয়েল চৌধুরী, তারেক সাঈদ, সাঈদ জুবায়ের, সাঈদ তারিকুল ইসলাম, রীপা সুলতানা রাকীব এবং এ্যালামনাস প্রশান্ত পুরকায়স্থের পুত্র শিশুশিল্পী প্রিয়ম পুরকায়স্থ।

আর কবিতা আবৃত্তিতে যারা অংশ নিয়েছিলেন তারা হলেন- ব্যারিস্টার মোহাম্মদ কামরুল হাসান, সাঈদ ইকবাল, এস এম মোস্তাফিজুর রহমান, ব্যারিস্টার মিজানুর রহমান এবং প্রশান্ত পুরকায়স্থ। সর্বশেষে সকল অ্যালামনাই সদস্যকে ২৮ মে, শুক্রবার, বিকেল ৬ ঘটিকায় আলতাব আলী পার্কের শহীদ মিনার প্রাঙ্গনে অ্যালামনাই সন্তানদের ক্রেষ্ট ও সার্টিফিকেট প্রদান অনুষ্ঠানে যোগ দেয়ার আমন্ত্রণ জানানো হয়।

উল্লেখ্য, গত ২৮ মার্চ ২০২১ এ অনুষ্ঠিত বাংলাদেশের স্বাধীনতার রজত জয়ন্তী উদযাপন অনুষ্ঠানে আয়োজিত রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতায় এইসব অ্যালামনাই সন্তানরা অংশ গ্রহণ করেছিলো ।






পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
All rights reserved © 2021 shirshobindu.com