বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৪:৩৭

হিথ্রো বিমানবন্দরে যাত্রীদের ভোগান্তি: লাল ও অ্যাম্বার তালিকার যাত্রীদের দীর্ঘ লাইন

হিথ্রো বিমানবন্দরে যাত্রীদের ভোগান্তি: লাল ও অ্যাম্বার তালিকার যাত্রীদের দীর্ঘ লাইন

subtitle here

/ ১৫৮
প্রকাশ কাল: মঙ্গলবার, ১ জুন, ২০২১

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন: লন্ডন হিথ্রো বিমানবন্দরে লাল ও অ্যাম্বার তালিকার যাত্রীদের মধ্যে সামাজিক দূরত্বের একীকরণ ও সংমিশ্রণকে একটি ‘ভীতিকর’ বর্ণনা করেছেন আগত যাত্রীরা।

মার্কিন অ্যাম্বার তালিকায় রয়েছে, এর অর্থ যাত্রীদের অবশ্যই ভ্রমণের আগে একটি কোভিড পরীক্ষা করা উচিত এবং আগমনকালে ১০ দিনের জন্য কোয়ারেন্টাইন করতে হবে। রবিবার সকাল ৬.২৭ টায় নিউইয়র্ক থেকে একটি ফ্লাইটে অবতরণ করা মায়ের তোলা ছবিটি দেখে তাঁর মেয়ে ‘হতবাক’ হয়েছিলেন। আমেরিকা থেকে আসা এক ভ্রমণকারী বর্ডার ফোর্সের চেকগুলির মধ্য দিয়ে যাওয়ার সময় কিছু দৃশ্য ধারণ করেছিলেন, যা তিনি বলেছিলেন যে দেড় ঘণ্টারও বেশি সময় লেগেছিল।

ইউলিয়া সাউথ বলেছেন, আমার মা হতবাক হয়েছিলেন। তিনি নিউইয়র্কে বেশ দীর্ঘ সময় কাটিয়েছিলেন যেখানে তিনি এবং অন্যান্য লোকেরা অন্যদের থেকে তাদের দূরত্ব বজায় রাখতে এবং মুখোশ পরতে বেশ যত্নবান ছিলেন। যখন তিনি হিথ্রোয় নামলেন তখন হলটি প্যাক করা হয়েছিল এবং যুক্তরাষ্ট্র থেকে আরও একটি ফ্লাইট ছিল, শিকাগো থেকে, পাশাপাশি চলছিল।

আধা ঘণ্টারও বেশি সময় ধরে দুটি ফ্লাইটের জন্য সীমান্ত সুরক্ষা অফিসারদের সাথে কেবল একটি উইন্ডো ছিল। এটি সার্ডাইনদের মতো ছিল, তিনি কম করে বলতে নিরাপদ বোধ করেননি। যখন তারা আরও তিনটি উইন্ডো খুলেছিল তখন কিছুটা চলতে শুরু করেছিল কিন্তু তিনি সেখানে দেড় ঘন্টা ব্যয় করেছেন। তিনি আমাকে ছবিটি পাঠালে আমি হতবাক হয়ে গেলাম। তিনি বলেন বিমানবন্দরটি জানতে হবে যে কোন ফ্লাইটগুলি আসছে এবং সেখানে কয়জন কর্মচারীর প্রয়োজন।

ইউলিয়ার ৫৬ বছর বয়সী মা, নাম প্রকাশে অনিচ্ছুক, তিনি ভার্জিন আটলান্টিক দ্বারা চালিত ডেল্টা এয়ার লাইনের বিমানটি নামার পরে টার্মিনাল ২-তে রাখা হয়েছিল, এবং এখন হার্টফোর্ডশায়ারে কোয়ারেন্টাইন হয়ে আছেন। পরিবার আটলান্টিক এবং রাশিয়ায় উভয় পক্ষেই বাস করে এবং অভিজ্ঞতার ফলে তারা যুক্তরাজ্য সরকারের তফসিলের রোডম্যাপটি লকডাউনের বাইরে নেওয়ার পরে তাদের যে পরিকল্পনা পূরণ করতে হয়েছিল তা বাতিল করতে পরিচালিত করে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
All rights reserved © shirshobindu.com 2021