বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৪:২৩

রিকশাচালকদের বিরুদ্ধে মেয়র আরিফের মামলার সিদ্ধান্ত

রিকশাচালকদের বিরুদ্ধে মেয়র আরিফের মামলার সিদ্ধান্ত

/ ৫৩৬
প্রকাশ কাল: বুধবার, ২ জুন, ২০২১

শীর্ষবিন্দু নিউজ, সিলেট: নগরীতে ব্যাটারিচালিত রিকশা চলাচলে চালকদের দাবী না মানায় সিটি করপোরেশনে হামলার অভিযোগ করে নগর ভবন কর্তৃপক্ষ। । এ সময় নগর কর্মচারী ও রিকশাচালকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় মামলা করবে বলে জানায় কর্তৃপক্ষ। মামলা দায়েরের প্রস্তুতির বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন ২০ নং ওয়ার্ড কাউন্সিলর মো. আজাদুর রহমান আজাদ।

সংঘর্ষের পর সিসিক কাউন্সিলরদের নিয়ে অনুষ্ঠিত জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। বৈঠকে সভাপতিত্ব করেন মেয়র আরিফুল হক চৌধুরী। বুধবার (২ জুন) বিকেল সাড়ে ৩টায় এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকের পর এ বিষয়ে গণমাধ্যমের সাথে কথা বলেন সিসিকের ২০ নং ওয়ার্ড কাউন্সিলর মো. আজাদুর রহমান আজাদ।

তিনি বলেন, ব্যাটারিচালিত রিকশা সম্পূর্ণভাবে অবৈধ। এদের বিরুদ্ধে গত পরশু থেকে অভিযানে নেমেছে সিসিক। এতে তারা ক্ষিপ্ত হয়ে আজ নগরভবনে হামলা করে অন্তত ৫টি গাড়ি ভাঙচুর করেছে, ইট-পাটকেল নিক্ষেপ করেছে। এছাড়াও সিসিকের অন্তত ৫টি গাড়ি ভাঙচুর করেছে রিকশাচালকরা।। এ ঘটনায় সিসিক কর্তৃপক্ষ মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছে।

বুধবার বেলা আড়াইটার দিকে সিসিক কর্মচারী ও নগরীর ব্যাটারিচালিত রিকশাচালকদের মধ্যে আধাঘণ্টাব্যাপী সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় দুপক্ষই ইট-পাটকেল নিক্ষেপ করে। পরে পুলিশের উপস্থিতিতে পরিস্থিতি শান্ত হয়। সিসিকের ব্যাটারিচালিত রিকশার বিরুদ্ধে অভিযানের জের ধরে এ সংঘর্ষ ঘটে।

খবর পেয়ে বেলা ২টার দিকে বিক্ষোভ মিছিল নিয়ে নগরভবনের সামনে কামরান চত্বরে রিকশাচালকরা অবস্থান নিলে কর্মচারীরা সিসিকের প্রধান ফটক লাগিয়ে দেন। এ সময় রিকশাচালকরা ইট-পাটকেল নিক্ষেপ শুরু করলে দুপক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয় এবং সংঘর্ষ বাঁধে। পরে সিসিকের কর্মচারীরাও নগরভবনের গেটের ভেতর থেকে পাল্টা ইট-পাটকেল নিক্ষেপ করেন। সংঘর্ষের সময় সিসিকের কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয় বলে অভিযোগ পাওয়া গেছে।

তবে তৎক্ষণাৎ কোতোয়ালি থানা ও বন্দরবাজার ফাঁড়ির পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে। কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিকেল সাড়ে ৩টায় স্থানীয় গণমাধ্যমকে বলেন, এ ঘটনায় কাউকে আটক করা হয়নি। কোনো পক্ষ অভিযোগ দিলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, আজ বুধবার দুপুরে ব্যাটারিচালিত অবৈধ রিকশার বিরুদ্ধে অভিযানে নামে সিটি করপোরেশন। সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে কোর্ট পয়েন্টসহ নগরীর বিভিন্ন এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় বেশ কয়েকটি ব্যাটারিচালিত রিকশা জব্দ করা হয়।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
All rights reserved © shirshobindu.com 2021